ঢাকাশনিবার , ৭ অক্টোবর ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষা খাতের আমুল পরিবর্তনে কাজ করছে সরকার’ – হুইপ গিনি

গাইবান্ধা প্রতিনিধি মোঃ উজ্জল সরকার
অক্টোবর ৭, ২০২৩ ১২:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

শিক্ষা খাতের আমুল পরিবর্তনে কাজ করছে সরকার’ – হুইপ গিনি
গাইবান্ধা প্রতিনিধি
মোঃ উজ্জল সরকার

গাইবান্ধা: জাতীয় সংসদের হুইপ ও গাইবান্ধা-২ (সদর) আসনের সংসদ সদস্য মাহাবুব আরা বেগম গিনি বলেছেন, শিক্ষা সম্প্রসারণে গত এক যুগে বাংলাদেশের উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। শিক্ষা খাতের আমুল পরিবর্তনে কাজ করছে সরকার। এখন আর কোনো স্কুলে ভাঙা বেড়া বা টিনের চালা নেই।
বৃহস্পতিবার (০৫ অক্টোবর) গাইবান্ধা সদর উপজেলার কুপতলা ইউনিয়নে আব্দুল কাইয়ুম উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত চারতলা একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হুইপ এসব কথা বলেন।
হুইপ বলেন, স্মার্ট শিক্ষার্থী গড়তে হলে স্মার্ট পরিবেশ প্রয়োজন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সরকার শিক্ষা ক্ষেত্রের উন্নয়ন সাধনে কাজ করছে। শিক্ষার পরিবেশ সুন্দর রাখার জন্য সরকার প্রতিটি শিক্ষা অঙ্গনে দৃষ্টিনন্দন অবকাঠামো নির্মাণ করে দিচ্ছে। যেসব ভবনে সকল আধুনিক সকল সুযোগ-সুবিধা থাকছে। ফলে শিক্ষার্থীরা সুন্দর ও মনোরম পরিবেশে জ্ঞান অর্জন করতে পারছে।
তিনি বলেন, শিক্ষার মান উন্নয়নে বছরের প্রথম দিনে সাড়ে চার কোটি শিক্ষার্থীর হাতে পাঠ্যবই পৌঁছে দেয়া হচ্ছে। অবৈতনিক শিক্ষা ও উপবৃত্তির পরিধি বৃদ্ধি করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপনের পাশাপাশি সারাদেশে শেখ কামাল আইটি এন্ড ইনকিউবেশন সেন্টার এবং আইটি পার্ক স্থাপন করা হচ্ছে। এসব প্রতিষ্ঠানে প্রযুক্তিভিত্তিক বিভিন্ন প্রশিক্ষণ গ্রহন করে শিক্ষিত জনগোষ্ঠি আত্মনির্ভরশীল হচ্ছে।
কুপতলা আব্দুল কাইয়ুম উচ্চ বিদ্যালয়ের সভাপতি মো. তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও গাইবান্ধা পৌরসভার মেয়র মো. মতলুবর রহমান, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর গাইবান্ধার নির্বাহী প্রকৌশলী মো. বেলাল আহমেদ, সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, কুপতলা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক মো. আসাদুল ইসলাম, গাইবান্ধা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. আসিফ সরকারসহ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST