ঢাকাবৃহস্পতিবার , ৭ সেপ্টেম্বর ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল

শুভ জন্মাষ্টমী আনুষ্ঠান

দিপু মন্ডল জেলা প্রতিনিধি যশোর
সেপ্টেম্বর ৭, ২০২৩ ১০:২৮ অপরাহ্ণ
Link Copied!

 

দিপু মন্ডল জেলা প্রতিনিধি যশোর

৭ সেপ্টেম্বর ২০২৩ বৃহস্পতিবার
শুভ জন্মাষ্টমী আনুষ্ঠান
যশোরের, অভয়নগর উপজেলা সুন্দলী ইউনিয়নে শুভ জন্মাষ্টমী শ্রী শ্রী রূপ -সনাতন স্মৃতি তীর্থ (ইসকন )মন্দির,রামসার জন্মাষ্টমীর দিনটি হিন্দু ক্যালেন্ডারের উপর ভিত্তি করে নির্ধারণ করা হয়েছে, যা সৌর ও চন্দ্র উভয়ের তথ্যের উপর ভিত্তি করে তৈরি। গ্রেগরিয়ান ক্যালেন্ডার অনুযায়ী, তারিখটি সাধারনত আগস্ট মাসে বা সেপ্টেম্বর মাসের প্রথম দিকের মধ্যে পড়বে।
এ বছর জন্মাষ্টমী তিথির বিস্তার ২ দিনব্যাপী। পঞ্জিকা অনুসারে, ৬ ও ৭ সেপ্টেম্বর পড়েছে জন্মাষ্টমী তিথি। ভাদ্র মাসের কৃষ্ণ জন্মাষ্টমী তিথি শুরু হচ্ছে ৬ সেপ্টেম্বর বিকেল ৩টা ৩৭ মিনিটে এবং শেষ হবে ৭ সেপ্টেম্বর বিকেল ৪টা ১৪ মিনিটে।

পুরাণ অনুসারে, ভাদ্র মাসের শুক্লপক্ষে রাত ১২টায় রোহিণী নক্ষত্রে শ্রীকৃষ্ণের জন্ম হয়েছিল। এই বিশ্বাস অনুসারে, ৬ সেপ্টেম্বর গৃহস্থরা জন্মাষ্টমীর ব্রত পালন করতে পারেন। তবে, বৈষ্ণব সম্প্রদায়ের নিয়ম অনুযায়ী, তারা জন্মাষ্টমী পালন করবেন আগামীকাল ৭ সেপ্টেম্বর
অধিকাংশ বাংলাদেশিরা মুসলমান হওয়া সত্ত্বেও, এই হিন্দু ছুটির দিনটি সরকারী ছুটির তালিকাভুক্ত। এবং এর পরপরই আসে আরেকটি হিন্দু উৎসব, নন্দোৎসব উৎসব, যা কৃষ্ণের জন্মদিন উপলক্ষে উপহার বিতরণের মাধ্যমে পালন করা হয়। এর ফলে, এটি বিশেষভাবে বাংলাদেশের হিন্দুদের জন্য একটি উৎসবের সময়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST