ঢাকাবুধবার , ১৯ জুলাই ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

সংগাত নয় শান্তি চাই এই শ্লোগান কে সামনে নিয়ে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফের সাথে বৈঠক

কামরুল ইসলাম চট্রগ্রাম
জুলাই ১৯, ২০২৩ ৬:২৬ অপরাহ্ণ
Link Copied!

সংগাত নয় শান্তি চাই এই শ্লোগান কে সামনে নিয়ে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফের সাথে বৈঠক

কামরুল ইসলাম

পার্বত্য জেলা বান্দরবানে চলমান সংঘাত নিরসন ও শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফের সাথে শান্তি প্রতিষ্ঠা কমিটির এই প্রথম ভিডিও কনফারেন্সে বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৮ জুলাই) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ কার্যালয়ের সভাকক্ষে শান্তি প্রতিষ্ঠা কমিটির সদস্যরা এই ভিডিও কনফারেন্সে অংশ নেয়। তবে কোন জায়গা থেকে কেএনএফ ভিডিও কনফারেন্সে অংশ নিয়েছে তা তারা জানায়নি।
শান্তি প্রতিষ্ঠা কমিটির পক্ষে উপস্থিত ছিলেন কমিটির মুখপাত্র জেলা পরিষদের সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা। অন্যদিকে কেএনএফের পক্ষে উপস্থিত ছিলেন তাদের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল মুইঞা।
শান্তি প্রতিষ্ঠা কমিটির মুখপাত্র কাঞ্চন জয় তঞ্চঙ্গা বৈঠকের পর সাংবাদিকদের জানিয়েছেন, কেএনএফ নিরাপত্তা বাহিনীর অভিযান বন্ধ করাসহ সাতটি প্রস্তাব দিয়েছে। অন্যদিকে শান্তি প্রতিষ্ঠা কমিটি কেএনএফকে সামনাসামনি বৈঠকে বসে আলোচনার আমন্ত্রণ জানিয়েছে। কেএনএফ সদস্যদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে আগামীতে উভয় পক্ষের আলোচনার প্রেক্ষিতে আরো কয়েকটি বৈঠক অনুষ্ঠিত হবে বলে মুখপাত্র জানিয়েছেন।
উল্লেখ্য, গত ২২ জুন বান্দরবানের পাহাড়ি এলাকায় শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লাকে সভাপতি করে ১৮ সদস্য বিশিষ্ট শান্তি প্রতিষ্ঠা কমিটি গঠন করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।