ঢাকাMonday , 10 July 2023
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অবৈধ বালু উত্তোলন
  4. অভিনন্দন
  5. অর্থনীতি
  6. আইন ও বিচার
  7. আক্রান্ত
  8. আটক
  9. আত্মহত্যা
  10. আনন্দ মিছিল
  11. আন্তর্জাতিক
  12. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  13. আবহাওয়া
  14. আর্থিক সহোযোগিতা
  15. আলোচনা সভা
আজকের সর্বশেষ সবখবর

সড়ক নির্মাণ ও ট্রেন যাত্রাবিরতীর দাবিতে অবরোধ ও মানববন্ধন

Link Copied!

সড়ক নির্মাণ ও ট্রেন যাত্রাবিরতীর দাবিতে অবরোধ ও মানববন্ধন

দিনাজপুর হাকিমপুর প্রতিনিধি
মোঃওয়াজ কুরনী
((((((((((((((((((((

সকল ঢাকাগামী আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতী ও দ্রুত সড়ক নির্মাণের দাবিতে ঘন্টাব্যাপী সড়ক অবরোধ এবং মানববন্ধন করেছে দিনাজপুরের হিলিবাসী। এছাড়াও দুই ঘন্টা ভারতের সাথে আমদানি-রপ্তানি বন্ধ করে রাখে তারা। দাবি না মানলে আগামীতে আমদানি-রপ্তানি সহ ট্রেন যোগাযোগ বন্ধ করে দেওয়ার হুমকিও দেন এলাকাবাসী।

সোমবার (১০ জুলাই) সকাল ১০টায় হিলি চারমাথা মোড়ে হিলি নাগরিক কমিটির উদ্যোগে দুই ঘন্টাব্যাপী মানববন্ধন এবং এক ঘন্টা সড়ক অবরোধ করে রাখে বিভিন্ন সংগঠন ও স্থানীরা। এক ঘন্টা হিলির সাথে দেশের সকল যোগাযোগ বন্ধ থাকে। এর প্রভাব পড়ে আমদানি-রপ্তানি উপর।

এসময় বক্তারা বলেন, হিলি বাংলাদেশের দ্বিতীয় স্থলবন্দর এবং এখানে রয়েছে একটি ইমিগ্রেশন চেকপোস্ট। সরকার প্রতি বছর কয়েকশো কোটি টাকা রাজস্ব পেয়ে থাকে। কিন্তু আমাদের রাস্তা-ঘাট ও রেল স্টেশনের কোন উন্নয়ন হয়নি। দেশের যতগুলো উপজেলা রয়েছে তার মধ্যে এই উপজেলায় কোন উন্নয়ন হয়নি। ব্রিটিশ আমলের রেলস্টেশন, যার কোন উন্নয়ন হয়নি। ঢাকায় যেতে হলে পার্শ্ববর্তী উপজেলায় গিয়ে ট্রেন ধরতে হয়। গত ডিসেম্বরে এই সড়ক নির্মাণ কাজ শুরু হয়েছে। কিন্তু কাজের কোন অগ্রগতি নেই, ঢিলেঢালা ভাবে কাজ করছে ঠিকাদার প্রতিষ্ঠান।

বক্তারা আরও বলেন, যদি আগামী মাসের মধ্যে আমাদের দাবি না পূরণ হয়। তাহলে আমরা আরও কঠোর অবস্থানে যাবো। প্রয়োজনে আমদানি-রপ্তানি সহ বন্ধ করে দিবো ট্রেন যোগাযোগ ব্যবস্থা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।