ঢাকাবুধবার , ২৫ অক্টোবর ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব শান্তিপূর্নভাবে শেষ হলো

দিপু মন্ডল প্রতিনিধি যশোর
অক্টোবর ২৫, ২০২৩ ২:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব শান্তিপূর্নভাবে শেষ হলো

দিপু মন্ডল প্রতিনিধি যশোর

ইং ২৪ অক্টোবর ২০২৩খ্রিঃ
যশোরে অত্যন্ত শান্তিপূর্নভাবে শেষ হলো সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব-২০২৩ এর প্রতিমা নিরঞ্জন অনুষ্ঠান।
সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় শারদীয় দুর্গোৎসবের শুভ বিজয়া দশমী। শারদীয় দুর্গোৎসবের শেষ দিন।

শারদীয় দুর্গোৎসব-২০২৩ এর প্রতিমা নিরঞ্জন উপলক্ষে লালদিঘীর পুকুর পাড়ে বাংলাদেশ পূজা উদযাপন কমিটি যশোর জেলা শাখার আয়োজনে প্রতিমা নিরঞ্জন অনুষ্ঠান অত্যন্ত শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে জেলার সার্বিক নিরাপত্তা তদারকিসহ প্রতিমা নিরঞ্জন অনুষ্ঠান পরিদর্শন করেন যশোর জেলার সম্মানিত পুলিশ সুপার জনাব প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম(বার), পিপিএম মহোদয়।
পুলিশ সুপার মহোদয় প্রথমেই উপস্থিত সকলকে জেলা পুলিশের পক্ষ থেকে শুভ বিজয়ার শুভেচ্ছা জানান। তিনি বলেন, গত সাত দিন ধরে জেলা পুলিশের প্রায় দুই হাজার সদস্য পূজাকে কেন্দ্র করে দিন-রাত নিরলস ভাবে কাজ করে আসছে। এর এক মাস আগে থেকেই আমরা জেলা পুলিশ প্রাক পূর্ব প্রস্তুতি গ্ৰহন করেছিলাম।
পুলিশ সুপার মহোদয় বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেই বাংলাদেশের স্বপ্ন দেখে ছিলেন যেখানে থাকবে না কোন প্রকার সাম্প্রদায়িক বৈষম্য। যেখানে সকল ধর্মের লোক অন্যের ধর্মের প্রতি সহনশীল থাকবে, পারস্পরিক ভাতৃত্বের বন্ধনে মিলেমিশে উৎসব পালন করবে। তিনি আরো বলেন, দুর্গতি মাসিনি মা মরতে আসেন প্রতিবছর তবে সকল অশুভ শক্তির বিরুদ্ধে লড়াই করেন।তিনি আসেন দুষ্টের দমন আর সৃষ্টির প্রতিপালনের জন্য, মানুষের শুভ শক্তির উদয় হবে, মানবিক মূল্যবোধের উদয় হবে এবং মানবিক মূল্যবোধে বলিয়ান হবে একে অপরের সাথে পারস্পরিক সম্পর্কে আবদ্ধ হয়ে অসাম্প্রদায়িক আবহে সকল উৎসব পালন করবে।
তিনি আরো বলেন, আমরা উৎসবমুখর পরিবেশে অত্যন্ত শান্তিপূর্ণভাবে কোন প্রকার বিশৃঙ্খলা ব্যতীত সফলতার সহিত শারদীয় দুর্গোৎসব উদযাপন করেছি।তিনি উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন বিসর্জনের শেষ সময়টা অত্যন্ত সুশৃংখলভাবে নির্ধারিত সময়ের মধ্যে প্রতিমা নিরঞ্জনের কাজ সম্পন্ন করতে হবে। এব্যাপারে সতর্ক থাকতে সকলকে বিশেষভাবে অনুরোধ করেন।
পরিশেষে তিনি বলেন, যশোরে কোন অপশক্তির ঠাই হবেনা।
উক্ত অনুষ্ঠানে আরো প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জনাব স্বপন ভট্টাচার্য্য এমপি মহোদয়, সম্মানিত জেলা প্রশাসক জনাব মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার মহোদয়, পুজা উদযাপন কমিটি যশোর জেলা শাখার সম্মানিত সভাপতি, সাধারণ সম্পাদক ও কমিটির অন্যান্য নেতৃবৃন্দ সহ জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।