ঢাকাশনিবার , ১৭ জুন ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

সাতক্ষীরায় ঈদুল আযহাকে সামনে রেখে জমে উঠেছে নগরঘাটার ছাগলের হাট

Link Copied!

সাতক্ষীরায় ঈদুল আযহাকে সামনে রেখে জমে উঠেছে নগরঘাটার ছাগলের হাট

মোঃ শাহিনুর রহমান শাহিন সাতক্ষীরা জেলা প্রতিনিধি:

মুসলমান ধর্মালম্বীদের বছরে সব চেয়ে আনন্দ ও খুশির দুটি দিন হল ঊদুল ফিতর ও ঈদুল আযহা। এর মধ্যে ঈদুল আযহা বা কুরবানি ঈদের বাকি আর মাত্র কয়েকদিন। আর এই ঈদকে সামনে রেখে প্রতি বছরের ন্যায় জমজমাট সাতক্ষীরার তালা উপজেলার নগরঘাটা ছাগলের হাট। সপ্তাহে শনি ও মঙ্গলবার এই দুইদিন হাটবার থাকে এ বাজারে। অন্য সময় হাতে গোনা কিছু ছাগল উঠলেও ঈদকে সামনে রেখে বাজার বর্তমানে জমজমাট। চলছে ক্রেতা-বিক্রেতার দর কষাকষি। চাহিদামত দর-দামে ক্রয় বিক্রয় চলছে। শনিবার (১৭ইজুন) এমন দৃশ্য দেখা যায়।

একাধিক ক্রেতা বলেন, দাম একটু বেশি চাওয়া হচ্ছে। ঈদের বাজারে দাম বেশি চাওয়াটাও দোষের কিছু না। হাটে প্রচুর ছাগল উঠেছে। সারা বাজার ঘুরে পছন্দ মত ছাগল কিনতে পারবো আশা করছি।

ছাগল বিক্রয় করতে আসা সুরফান, আনারুলসহ একাধিক ব্যক্তি বলেন, বাজার মূল্য মোটামুটি ভাল। ঈদের বাজারে তো দরদাম চলবে। ক্রেতার পছন্দের উপর কুরবানির ছাগলের ভাল দাম পাওয়া যায়।

স্থানীয় ব্যবসায়ী কামরুল বলেন, গ্রামের মানুষ এখন অনেক বোঝে। দাম বেশি চাই তারা। আগের তুলনায় লাভ একটু কম হচ্ছে। তবে একেবারে যে খারাপ হচ্ছে তেমনটা না। ঈদের আগে আরো কয়েকটি বাজার পাবো। আশা করছি মোটামুটি লাভবান হতে পারবো।
আগামী হাটবারের দিন গুলোতে আরো বেশি ক্রেতা-বিক্রেতার সমাগম হবে বলে আশা করছেন বাজার কমিটি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।