ঢাকাFriday , 5 May 2023
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আক্রান্ত
  9. আটক
  10. আত্মহত্যা
  11. আনন্দ মিছিল
  12. আন্তর্জাতিক
  13. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  14. আবহাওয়া
  15. আর্থিক সহোযোগিতা
আজকের সর্বশেষ সবখবর

সাতক্ষীরায় চেয়ারম্যানের বিরুদ্ধে ঝাটা মিছিল

Link Copied!

সাতক্ষীরায় চেয়ারম্যানের বিরুদ্ধে ঝাটা মিছিল

মোঃ শাহিনুর রহমান শাহিন, সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ

সাতক্ষীরার পাটকেলঘাটায় শাকদহ গ্রামের পৈত্রিক সুত্রে প্রাপ্ত মালিকাধীন জমি ইউপি চেয়ারম্যান আব্দুল হাই ও তার দোসরদের অবৈধভাবে জমি দখলের প্রতিবাদে মানববন্ধন ও ঝাটা মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার(৫এপ্রিল) বিকালে খুলনা- সাতক্ষীরা মহাসড়কের পাশে শাকদহ নামক স্থানে গ্রামবাসীর আয়োজনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

প্রায় ঘন্টাব্যাপি চলা মানববন্ধনে ইউপি চেয়ারম্যানের শাস্তির দাবীতে ওই সময় ঝাটা হাতে কিছু নারীদের প্রতিবাদ করতে দেখা গেছে ।

সুরুলিয়া ইউনিয়ন ওয়ার্কাস পাটি সভাপতি সেলিম সরদারের সভাপতিত্বে ও উপজেলা কৃৃষকলীগের সাংগনিক সম্পাদক মেহেদি হাসানের সঞ্চলনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, ব্যাবসায়ী আব্দুর রব পলাশ, ভূমিহীন নেতা আদিত্য মল্লিক, তালা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মশিউল আলম সুমন, ব্যাবসায়ী সিরাজুল সরদার, জমির মালিক মিজানুর রহমান, আনিছুর জামান আনিচ, জেলা কৃষকলীগ নেতা আব্দুর রহমান প্রমূথ।

এসময় বক্তরা বলেন, সরুলিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল হাই ক্ষমতায় আসার পরে সরকারী উন্নয়ন প্রকল্পের টাকা লুটপাট করে খাচ্ছে । গোটা ইউনিয়ন পরিষদটা দূর্নীতির আখড়া খানায় পরিনত করেছে। সম্প্রতি শাকদাহ এলাকায় একটি জমির উপর কু- নজর পড়েছে চেয়ারম্যান ও তার দোসরদের।
চেয়ারম্যান একটি ভূয়া ভূমিহীনগোষ্টির সাইনবোর্ডকে ব্যাবহার করে গোপনে মোটাঅংকের টাকার বিনিময়ে জমি দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে । আমরা তাদের ধিক্কার জানাই। জমির বিষয়ে সাতক্ষীরা জর্জ আদলতে মামলা চলমান রয়েছে । মামলা নং- ১১/২২।

বক্তরা আরো বলেন, এই অঞ্চলের নিকৃষ্ট চেয়ারম্যান আব্দুল হাই ও মেম্বর জামজেদ মিলে নিজের সার্থ হাসিলের জন্য গরিব ভূমিহীন দের কাছ থেকে মিথ্যা আশ্বাস দিয়ে দেড় দুই লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন। তাদের এই নীলনকশা কখনও সফল হবেন। গতকাল বুধবার জেলা প্রশাসকের উপস্তিতে চেয়ারম্যানের চাটুকার বাসুদেব জমি দখল করতে আসলে তাকে গ্রামবাসীর হাতে গনধোলাইয়ের শিকার হতে হয়েছে ।শাকদহ গ্রামের জমি শাকদহ এলাকার লোক বন্ধবোস্ত পাক আমরা চাই ।
এরপরেও সরুলিয়া ইউপি চেয়ারম্যান ভুমি দখলের চেষ্টা করলে তার দাতভাঙ্গা জবাব দেওয়া হবে । সবশেষে বক্তরা জেলা প্রশাসককে সরোজমিনে তদন্ত করে ভূমি দস্যুদের আইনের আওয়তায় আনার জন্য জোর দাবী জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।