ঢাকাSunday , 6 August 2023
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অবৈধ বালু উত্তোলন
  4. অভিনন্দন
  5. অর্থনীতি
  6. আইন ও বিচার
  7. আক্রান্ত
  8. আটক
  9. আত্মহত্যা
  10. আনন্দ মিছিল
  11. আন্তর্জাতিক
  12. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  13. আবহাওয়া
  14. আর্থিক সহোযোগিতা
  15. আলোচনা সভা
আজকের সর্বশেষ সবখবর

সাতক্ষীরা সদরের দশ বছরের উন্নয়ন

Link Copied!

*সাতক্ষীরা সদরের দশ বছরের উন্নয়ন

ডাঃ এস এম বাদশা মিয়া।

জাতির জনক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সারা দেশে যে
ভাবে উন্নয়ন হয়েছে প্রতিটি জেলা শহরে সমান ভাবে উন্নয়ন হয়েছে। সাতক্ষীরা জেলা সদর নির্বাচনী এলাকায় সাতক্ষীরা -২ আসনের সংসদ সদস্য নৌকমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহম্মেদ রবির ঐকান্তিক প্রচেষ্টায় স্হানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ‘র বাস্তবায়নে দশ বছরে সাতক্ষীরা সদর উপজেলায় ব্যাপক টেকসই উন্নয়নের ছোয়া লেগেছে।
তিনি করোনার সময় সাধারণ মানুষের পাশে দাড়িয়েছে এবং মানবিক এমপি হিসাবে সকলের কাছে পরিচিত হয়েছে। তিনি সদরের ১৪টি ইউনিয়ন ও সাতক্ষীরা পৌরসভার উন্নয়নে যেখানে যেটা প্রয়োজন তিনি সমস্ত এলাকা ঘুরে জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরতে উঠান বৈঠক করেছেন এবং জনগনের চাওয়া পাওয়া পুরনে সেই সব এলাকায় উন্নয়নের ছোয়ায় আলোকিত সাতক্ষীরা গড়তে এখন নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। ১৩০ কোটি টাকা ব্যয়ে ১৮৭ কিলোমিটার পিচের রাস্তা নির্মাণ করা হয়েছে এবং বেশ কিছু কার ফিটিং এর রাস্তার কাজ চলমান আছে। ২৫ কোটি টাকা ব্যয়ে পাঁচটি ব্রিজ নির্মাণ করা হয়েছে। বিগত পাঁচ বছরে ৬৭ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঁচতলা ভবন নির্মাণ করা হয়েছে। যার চুক্তি মূল্য ২২ কোটি ৫ লক্ষ টাকা। শুধুমাত্র ২০২২ সালে এলজিইডির বাস্তবায়নে জিপিএস প্রকল্পের আওতায় সাতক্ষীরা সদরে দৃষ্টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মিত হয়েছে। যার চুক্তি মূল্য ২৪ কোটি ২৬ লক্ষ টাকা। ২ কোটি ৫৭ লক্ষ টাকা ব্যয়ে সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে। যা উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। সাতক্ষীরা সদর উপজেলার ঘোনা বাজারে ২ কোটি ৭৯ লক্ষ টাকা ব্যয় আধুনিক বাজার নির্মাণসহ কয়েকটি বাজার ভবন নির্মাণ কাজ চলমান রয়েছে। সাতক্ষীরা ২ আসনের সংসদ সদস্য নৌকোমান্ডো ০০১ মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি সদর নির্বাচনী এলাকাকে উন্নয়নের ছোঁয়ায় আলোকিত মডেল উপজেলায় পরিণত করতে নিরলস পরিশ্রম ও ব্যাপক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।সাতক্ষীরা সদর উপজেলা ঘুরে তার কাজের চিএ তুলে ধরলাম বিষয়টি সকল জেলা আওয়ামী লীগ সহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সরকারের উন্নয়ন মূলক কাজের প্রচার করতে হবে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী। জয় বাংলা জয় বঙ্গবন্ধু লেখক ডাঃএস এম বাদশা মিয়া প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ছাত্র ফেডারেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।