ঢাকাTuesday , 18 July 2023
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অবৈধ বালু উত্তোলন
  4. অভিনন্দন
  5. অর্থনীতি
  6. আইন ও বিচার
  7. আক্রান্ত
  8. আটক
  9. আত্মহত্যা
  10. আনন্দ মিছিল
  11. আন্তর্জাতিক
  12. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  13. আবহাওয়া
  14. আর্থিক সহোযোগিতা
  15. আলোচনা সভা
আজকের সর্বশেষ সবখবর

স্বন্দ্বীপে সুস্থ পরিচ্ছন্ন নির্বাচনে নৌকার জয়

Link Copied!

স্বন্দ্বীপে সুস্থ পরিচ্ছন্ন নির্বাচনে নৌকার জয়

কামরুল ইসলাম চট্টগ্রাম

চট্টগ্রামের সন্দ্বীপের কালাপানিয়া ইউনিয়ন পরিষদের শান্তি সুস্থ পরিচ্ছন্ন নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী আলীমুর রাজী টিটু চেয়ারম্যান পদে পুনরায় নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন আবদুল কাদের।
সোমবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইউনিয়নের ৯টি কেন্দ্রের ৩৯টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। দুপুরের পর থেকে ভোটারের উপস্থিতি কমতে থাকে। পুরুষের তুলনায় মহিলা ভোটারের উপস্থিতি বেশি লক্ষ করা গেছে।
নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ৪ হাজার ৪৯৭ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন বর্তমান চেয়ারম্যান (নৌকা প্রতীক) আলীমুর রাজী টিটু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি আবদুল কাদের (টেলিফোন প্রতীক) পেয়েছেন ১ হাজার ৩৭৭ ভোট।
সাধারণ সদস্য পদে ১ নম্বর ওয়ার্ডে মো. দেলোয়ার, ২ নম্বর ওয়ার্ডে মো. পারভেজ, ৩ নম্বর ওয়ার্ডে মো. শরীফুল ইসলাম, ৪ নম্বর ওয়ার্ডে বাবলু চৌধুরী, ৫ নম্বর ওয়ার্ডে জাকের হোসেন, ৬ নম্বর ওয়ার্ডে মো. মোশাররফ হোসেন, ৭ নম্বর ওয়ার্ডে মো. হাসান, ৮ নম্বর ওয়ার্ডে শারমিন চৌধুরী ও ৯ নম্বর ওয়ার্ডে বাহার উদ্দিন এবং সংরক্ষিত নারী ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে জান্নাতুল বাকিয়া, ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে খেলনা বেগম এবং ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে ফারজানা বেগম বিজয়ী হয়েছেন।
ইউনিয়নের মোট ১৩ হাজার ৫৫৭ জন ভোটারের মধ্যে শতকরা ৪৭.৫৪ ভাগ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনকে কেন্দ্র করে পুলিশ প্রশাসনের কঠোর নজরদারি ছিল। যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে মাঠে পুলিশের পাশাপাশি ম্যাজিস্ট্রেট টিম সক্রিয় ভূমিকা পালন করে। কয়েকটি কেন্দ্রে জাল ভোট দিতে আসা কয়েকজনকে জরিমানা করা হয়।
উপজেলা নির্বাচন কর্মকর্তা দেবাশীষ দাস বলেন, নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।