ঢাকারবিবার , ৯ জুন ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

হযরত খাজা আব্দুর রহমান চৌহরভী (রহঃ)সালনা ওরশ মোবারক পালিত

Link Copied!

হযরত খাজা আব্দুর রহমান চৌহরভী (রহঃ)”র সালনা ওরশ মোবারক পালিত

মোঃ জাকির হোসেন, ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি:

হযরত খাজা আব্দুর রহমান চৌহরভী (রহঃ) আলাইহির ১০৩ তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে।
গতকাল রবিবার (৯ জুন )সকাল১১ঘটিকায়, চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার ১৪ নং ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের ঐতিহাসিক চড়পাড়া মোহাম্মদিয়া তৈয়্যেবিয়া সুন্নিয়া প্রস্তাবিত আলিম মাদ্রাসার হলরুমে। উত্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চরপাড়া মোহাম্মাদিয়া তৈয্যেবীয়া সুন্নিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ মোশাররাফ হোসাইন। উপস্থাপনা ও পরিচালনা করেন অত্র মাদ্রাসার সহকারী শিক্ষক আব্দুল রব মাস্টার। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলা গাউছিয়া কমিটির সাধারণ সম্পাদক আবদুল মান্নান মনু ভূইয়া, চরপাড়া মোহাম্মাদিয়া তৈয়্যেবিয়া সুন্নিয়া আলিম মাদ্রাসার ম্যানেজিং কমিটির সহ-সভাপতি কন্টাকটার জয়নাল আবেদীন।
এ সময় খাজা আবদুর রহমান চৌহরভীর ১০৩ তম শাহাদাত বার্ষিকীতে বক্তব্য রাখেন চরপাড়া মোহাম্মাদিয়া তৈয়্যেবিয়া আলিম মাদ্রাসার সহ-সুপার হাবিবউল্যা, মাওলানা মোশাররফ হোসাইন আল কাদেরী, মাওলানা আমজাদ হোসেন, মাওলানা আনোয়ার হোসেন, মাওলানা সুলতান আহমেদ প্রমুখ। এই সময় বিভিন্ন ওলামায়ে কেরামগণ তাদের বক্তব্যে বলেন হযরত খাজা আব্দুল রহমান চৌহরভীর জন্ম ১৮৪৪/ ৪৫ খ্রিস্টাব্দে।সালনা শব্দের অর্থ হল বার্ষিকী,ওরশ সান্নিধ্য লাভ করা, মোবারক অর্থ বরকতময়। তার গুণাবলীর মধ্যে মা’ আরিফ-এ,রববনিয়্যাহ,ও,উলুম-এ,লাদুন্নিয়্যাহর,ওয়াক্বেফে আসরার-এ,হাক্বীকৃত ও মা’ রিফাত, শায়খুল মাশাইখ,খাজা-এ খাজেগান,খলিফা-এ শাহ-এ-জীলান,অদ্বিতীয় দরুদ সন্ভার এিশ পারা সম্বলিত মাজমূ*আহ্-এ–সালাওয়াতে রসুল,(সাঃ) গ্রস্হের প্রনেতা-হযরত খাজা আব্দুর রহমান চৌহরভী (রহঃ)।উক্ত অনুষ্ঠানে মিলাদ ও দোয়া পরিচালনা করেন কাউনিয়া হানাফিয়া মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা জহিরুল ইসলাম আল কাদেরী সাহেব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST