ঢাকাFriday , 14 April 2023
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অবৈধ বালু উত্তোলন
  4. অভিনন্দন
  5. অর্থনীতি
  6. আইন ও বিচার
  7. আক্রান্ত
  8. আটক
  9. আত্মহত্যা
  10. আনন্দ মিছিল
  11. আন্তর্জাতিক
  12. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  13. আবহাওয়া
  14. আর্থিক সহোযোগিতা
  15. আলোচনা সভা
আজকের সর্বশেষ সবখবর

হরিপুর উপজেলায় আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

Link Copied!

হরিপুর উপজেলায় আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

।।মোঃ আব্দুস সবুর কাদেরী (দুলাল) ঠাকুরগাঁও হরিপুর প্রতিনিধি।।

ঠাকুরগাঁও জেলার হরিপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সভা অনুষ্ঠিত হয় উপজেলা পরিষদ সভাকক্ষে। উক্ত সভায় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ এ কে এম শরীফুল হক, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও হরিপুর আওয়ামী লীগের সভাপতি জানাব মোঃ জিয়াউর রহমান মুকুল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মোতাহার পারভীন সুমি, হরিপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব মোঃ এস এম আলমগীর, মোসলেম উদ্দিন সরকারি কলেজের অধ্যক্ষ জনাব মোঃ সৈয়দুর রহমান,
উপজেলা কৃষি কর্মকর্তা জনাব মোঃ রুবেল হুসেন, উপজেলা নির্বাচন কমিশন কর্মকর্তা জনাব মোঃ আব্দুল মান্নান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রায়ইনুল ইসলাম মিঞা, হরিপুর থানা পুলিশ কর্মকতা জনাব মোঃ আনোয়ার, সিনিয়র আওয়ামী লীগের সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা কমান্ডার নগেন কুমার পাল, বীর মুক্তিযোদ্ধা সেলিম রেজা তালুকদার, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান, ফায়ার সার্ভিস থেকে উপস্থিত ছিলেন জনাব মোঃ শামীম, সীমান্তবর্তী সকল বিজিবি ক্যাম্প কমান্ডার ও বিজিবির সদস্যবৃন্দ, আরও উপস্থিত ছিলেন হরিপুর উপজেলার ৬ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দসহ বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন অনলাইন ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

উক্ত আলোচনা সভায় বর্তমান আবহাওয়া ও ঘটমান বিষয়াবলী সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।এতে হরিপুর উপজেলার আইনশৃঙ্খলা রক্ষাকারী সকল বিভাগের বাহিনীদের কে সজাগ থাকতে আহবান জানানো হয়েছে।

বর্তমান শুষ্ক মৌসুমে বেশি করে আগ্নিকান্ডের ঘটনা পরিলক্ষিত হয় বলে জানা যায়।আগুন নেভানোর ঘটনায় ফায়ার সার্ভিসের ইউনিট ২৪ ঘন্টা ভূমিকা পালন করে আসতেছে।
ফায়ার সার্ভিসের কর্মকর্তা জনাব মোঃ শামীম জানান আমাদের ইমার্জেন্সী ইউনিট সব সময় প্রস্তুত আছে।তবে আমাদেরকে সঠিক তথ্য ও ঠিকানা দিয়ে সহযোগিতা করলে আমরা দ্রুত অগ্নিকাণ্ডে ঘটনা স্থলে গিয়ে কাজ করতে সক্ষম হবো। তিনি আরও বলেন যে,আমাদের একটি জরুরি কল সেন্টার চালু আছে এতে সেই জরুরি ফোন নাম্বারে যোগাযোগ করলে ২৪ ঘণ্টায় সার্ভিস পাওয়া যাবে।প্রতি সপ্তাহে একদিন এই জরুরি ফোন নাম্বার টি ও অগ্নি নির্বাপক মহড়া প্রচার করা হয়।এতে ফায়ার সার্ভিসের কর্মকর্তা জনাব মোঃ শামীম সকল ডিপার্টমেন্টের সহযোগিতা কামনা করেন।বিশেষ করে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদস্যদের কাছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব মোঃ জিয়াউল হাসান মুকুল বলেন আমাদের হরিপুর উপজেলা একটি সীমান্তবর্তী উপজেলা।তাই আমি সকল বিজিবি দপ্তরের সদস্যদের দৃষ্টি আকর্ষণ করছি যে, সীমান্তের সৈনিক ও দেশের মাটি রক্ষাকারী হিসেবে বিজিবির ভূমিকা অপরিসীম।এবং এ ধারা অব্যাহত থাকবে বলে আশা রাখি।আর যেহেতু যুব সমাজ আমাদের অমূল্য সম্পদ তাই এই যুব সমাজকে রক্ষা করা আমাদের সকলের দায়িত্ব ও কর্তব্য।কোনো যুবক যেন মাদকাসক্তের সাথে জড়াতে না পারে সে বিষয়ে কড়া নজর রাখতে হবে
অগ্নিকান্ড যাতে না ঘটে সে ব্যাপারে বিদ্যুৎ বিভাগকে ও ফায়ার সার্ভিস বিভাগকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার আহবান জানাই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ এ কে এম শরীফুল হক জানান হরিপুর উপজেলার আইন-শৃঙ্খলা রক্ষা করতে প্রশাসন ও উপজেলার সকল দপ্তর সব সময় প্রস্তুত।তিনি আরও আইনশৃঙ্খলার বিভিন্ন দিক তুলে ধরেন।অগ্নিকাণ্ডের হাত থেকে রক্ষা পেতে বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানকে অগ্নি নির্বাপক সরঞ্জাম দেওয়া হবে জানিয়ে সভা শেষ করেন তিনি।উল্লেখ্য যে হরিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ শরিফুল হক মহোদয় এ যোগদান করার পর হরিপুর উপজেলার বিভিন্ন দপ্তরে দুর্নীতি অনেকটাই কম গেছে।দুর্নীতির বিরুদ্ধে তড়িৎ ব্যবস্থা নিতে তিনি বেশ সজাগ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।