ঢাকাবৃহস্পতিবার , ২ নভেম্বর ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

হাসিমুখ সেঞ্চুরি সাতক্ষীরায় গাছ লাগানোর মধ্য দিয়ে সবুজ বিপ্লব ঘটিয়েছে-বীর মুক্তিযোদ্ধা এমপি রবি

মোঃ আবু বককার সাতক্ষীরা থেকে :
নভেম্বর ২, ২০২৩ ৫:০৩ অপরাহ্ণ
Link Copied!

হাসিমুখ সেঞ্চুরি সাতক্ষীরায় গাছ লাগানোর মধ্য দিয়ে সবুজ বিপ্লব ঘটিয়েছে-বীর মুক্তিযোদ্ধা এমপি রবি

মোঃ আবু বককার সাতক্ষীরা থেকে :

সাতক্ষীরা সদরের ঝাউডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীর মাঝে আম গাছের চারা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২ নভেম্বর ) হাসিমুখ সেঞ্চুরি সাতক্ষীরা’র আয়োজনে ঝাউডাঙ্গা মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ এজাজ আহমেদ স্বপনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে আমের চারা বিতরণ করেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথি র বক্তব্যে এমপি রবি বলেন, “গাছ পরিবেশের ভারসাম্য রক্ষা করে আমাদের জীবন বাঁচাতে অক্সিজেন দেয়। আমাদের সাতক্ষীরা একটি উপকূলীয় জেলা। বেশি বেশি গাছ লাগাতে হবে এবং গাছের পরিচর্যা করতে হবে। জননেত্রী শেখ হাসিনা আমাদের উপকূলীয় এলাকায় বেশি বেশি গাছ লাগানোর মধ্য দিয়ে সবুজ বেষ্টনী গড়ে তোলার আহবান জানিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছেন, এক ইঞ্চি জমিও ফেলে রাখা যাবেনা। হাসিমুখ সেঞ্চুরি সাতক্ষীরায় গাছ লাগানোর মধ্য দিয়ে সবুজ বিপ্লব ঘটিয়েছে। ফলজ বণজ ও ঔষধি গাছের চারা রোপনের পাশা পাশি বজ্রপাত রোধে বেশি বেশি তাল গাছ লাগাতে হবে। হাসিমুখ সেঞ্চুরি সবুজ বনানয়ণ গড়ে তোলার লক্ষ্যে সারা জেলায় গাছের চারা বিতরণ করছে এটি একটি মহৎ উদ্যোগে। তাদেরকে আমি সাধুবাদ জানাচ্ছি। তাদের পাশা পাশি সমাজের বৃত্তবানদেরকে এ জেলায় সবুজ বেষ্টনী গড়ে তোলার আহবান জানান এমপি রবি।”
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ঝাউডাঙ্গা মাধ্যমিক বালিকা বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এস.এম শওকত হোসেন, সাতক্ষীরা জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও সাপ্তাহিক ইচ্ছেনদী পত্রিকার সম্পাদক মকসুমুল হাকিম, ঝাউডাঙ্গা কলেজের অধ্যক্ষ মো. খলিলুর রহমান প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শেখ মাহফুজুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রভাষক হাসান মাহমুদ রানা, ঝাউডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. রমজান আলী বিশ্বাস, সাধারণ সম্পাদক অমরেন্দ্র নাথ ঘোষ, ঝাউডাঙ্গা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রশিদ, সাংবাদিক ইয়ারব হোসেন, প্রভাষক আশরাফুজ্জামান বাবলু, যুবলীগ নেতা রাজু ঘোষ প্রমুখ।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী জনতি শেখ হাসিনা উপকূলীয় এলাকায় সবুজ বেষ্টনী গড়ে তুলতে বলেছেন। আমাদের সাতক্ষীরা একটি উপকূলীয় এলাকা। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে উপজেলার সাতক্ষীরা ৭টি উপজেলায় স্কুল কলেজ ও শিক্ষার্থীদের মাধ্যমে সবুজ বেষ্টনী গড়ে তোলার লক্ষ্যে গাছের চারা বিতরণ করা হয়েছে। এখন বর্ষা মৌসুম, গাছ লাগানোর উপযুক্ত সময় সাম্প্রতিক সময়ে আবহাওয়ার প্রতিকূলতা কাটাতে সাহায্য করতে পারে সবুজ বনায়ন এজন্য সবাই সামর্থ্য অনুযায়ী গাছ লাগান। আলোচনা সভা ও গাছ বিতরণ শেষে বিদ্যালয় প্রাঙ্গণে দুটি আমের চারা রোপন করা হয়। এসময় ভালো জাতের আমের চারা পেয়ে আনন্দ উল্লাসে মেতে ওঠে শিক্ষার্থীরা। এসময় ঝাউডাঙ্গা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।