ঢাকামঙ্গলবার , ১১ জুন ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

১২৫ পরিবার পেয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের নতুন ঘর

admin
জুন ১১, ২০২৪ ৩:৫০ অপরাহ্ণ
Link Copied!

গুইমারায় ভূমি ও গৃহহীন অসহা ১২৫ পরিবার পেয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের নতুন ঘর

মোঃ সালাউদ্দিন:
খাগড়াছড়ির গুইমারায় ভূমিহীন ও গৃহহীন অসহায়দের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে নতুন ঘর পায় ১২৫ পরিবার। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের ৫ম পর্যায়ের ২য় ধাপে এসব ঘর দেওয়া হয়।

মঙ্গলবার (১১ জুন)উপজেলা প্রশাসনের আয়োজনে, গুইমারা সরকারি উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মারমা।

এসময় দুই শতক জমিসহ দ্বিকক্ষ বিশিষ্ট সেমিপাকা এসব ঘর পরিবারগুলোর কাছে হস্তান্তর করা হ‌য়।

আরো উপস্থিত ছিলেন গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আরিফুল আমিন,কৃষি কর্মকর্তা ওঙ্কার বিশ্বাস, ভাইস চেয়ারম্যান কংজরি মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, গুইমারা সদর ইউনিয়নের চেয়ারম্যান নির্মল নারায়ণ ত্রিপুরা, হাফছড়ি ইউনিয়নের চেয়ারম্যান মংশে চৌধুরী, সিন্দুকছড়ি ইউনিয়নের চেয়ারম্যান রেদাক মারমা, তিন ইউনিয়নের উপকার ভোগী ১২৫ পরিবারসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিক বৃন্দ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকারভোগীদের মধ্যে এসব ঘর হস্তান্তর করেন।

‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’- প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে।

এই প্রকল্পের আওতায় এ পর্যন্ত খাগড়াছড়ি পার্বত্য জেলায় ৭৫৪৯টি পরিবারকে জমিসহ ঘর দেওয়া হয়েছে।

আশ্রয়ণ-২ প্রকল্পের ৫ম পর্যায়ের বরাদ্দকৃত ১৩৮১টি গৃহের মধ্যে (২য় ধাপে) অবশিষ্ট ৮৬০ পরিবারকে জমি ও ঘর হস্তান্তর করা হয়েছে।

এরমধ্যে খাগড়াছড়ি সদরে ২৮টি, মহালছড়িতে ১১৯টি, দীঘিনালাতে ২০০টি, পানছড়িতে ৬৫টি, রামগড়ে ৮১টি, গুইমারাতে ১২৫টি, মাটিরাঙ্গাতে ৬৫টি, মানিকছড়িতে ১০০টি ও লক্ষ্মীছড়িতে ৭৭টি অর্থাৎ সর্বমোট ৮৬০টি পরিবার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST