ঢাকাবৃহস্পতিবার , ৯ মে ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

অসাধারণ কবি হোসনেয়ারা রেণু। তার  লেখা কবিতায় সবাই মুগ্ধ

Link Copied!

অসাধারণ কবি হোসনেয়ারা রেণু। তার  লেখা কবিতায় সবাই মুগ্ধ

নিজস্ব প্রতিবেদক মোঃ হৃদয় হাসান সাকিব

বই এমন একটি উপকরণ যা একজন মানুষকে সহজে আলোকিত করতে পারে । নীতি, নৈতিকতা, আদর্শ, ঐতিহ্য, কৃষ্টি-সভ্যতা, সাহিত্য-সংস্কৃতি সব কিছুই রূপায়িত হয় বই পড়ার আলোতে । – এমনই কিছু অসাধারন লেখা প্রকাশ পায় কবি হোসনেয়ারা রেণুর ৩য় কাব্যগ্রন্থ ‘ধ্রুবতারা’র কবির কথায় । ‘ধ্রুবতারা’ আকাশের একটি উজ্জল নক্ষত্র । দিনের সূর্য অস্ত যাওয়ার পর এটি সমস্ত আকাশে স্নিগ্ধ আলোর মুগ্ধতা ছড়ায় । ঠিক তেমনই কবি তার লেখনি দ্বারা মুগ্ধতা ছড়িয়ে আলো বিতরনের চেষ্টা করেছেন তিনি । তার আশা সে যখন থাকবেনা তখন তার এই কবিতা গ্রন্থটি যেন পাঠক হৃদয়ে ধ্রুবতারা হয়ে জ্বলে ।

কবি হোসনেয়ারা রেণুর লেখা  ১ম কাব্য গ্রন্থ ‘গোধূলি বেলা’ প্রকাশ পায় ২০২২ সালে এবং ২০২৩ সালে তার ২য় কাব্য গ্রন্থ ‘এক পশলা বৃষ্টি’ প্রকাশ পায় ।

কবি হোসনেয়ারা রেণু বাংলা সাহিত্যে পড়াশুনা ও শিক্ষকতা করেছেন । কর্ম জীবন থেকে অবসরের পর জীবন সায়াহ্নে এসে মনের গহীনে লেখালেখির একটি সুপ্ত বাসনা জাগ্রত হয় । অবশ্য ছোটবেলা থেকেই লেখালেখিতে ছিল তার প্রবল আকর্ষন । শিক্ষকতা থেকে অবসরের পর তার হাতে প্রচুর অবসর সময় থাকে, তাই সাহিত্য চর্চা ও লেখালেখি হয়ে উঠে তার অন্যতম কাজ । বের করেন একটা একটা করে তিনটি কাব্যগ্রন্থ ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST