মঙ্গলবার , ২রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ - বর্ষাকাল || ২৬শে জিলহজ, ১৪৪৫ হিজরি

আশাশুনিতে চাইল্ড এম্পাওয়ারমেন্ট প্রকল্পের উপকারভোগীদের সহায়তা প্রদান

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪

আশাশুনিতে চাইল্ড এম্পাওয়ারমেন্ট প্রকল্পের উপকারভোগীদের সহায়তা প্রদান

সাতক্ষীরা,  ভ্রাম্যমাণ প্রতিনিধি :

আশাশুনিতে বেসরকারি উন্নয়ন সংস্থা আইডিয়াল এর উদ্যোগে চাইল্ড এম্পাওয়ারমেন্ট প্রোগ্রাম প্রকল্পের উপকারভোগীদের মাঝে বিনামূল্যে বিভিন্ন সহায়তা প্রদান করা হয়েছে। বুধবার বেলা ১১টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স হলরুমে লিলিয়ানা ফন্ডস নেদারল্যান্ডস এর অর্থায়নে সেন্টার ফর ডিসএ্যাবলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি) এর সহযোগীতায় ও আইডিয়ালের বাস্তবায়নে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

প্রকল্পের সুপারভাইজার সুব্রত বাছাড়ের সঞ্চালনায় সমাজসেবা অফিসার মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান এস এম সাহেব আলী। বিশেষ অতিথি ছিলেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, সদর ইউপি চেয়ারম্যান এস এম হোসেনুজ্জামান হোসেন, উপজেলা শিক্ষা অফিসার স্বপন কুমার বর্মন, কৃষি ব‍্যাংকের ব‍্যবস্থাপক রামপ্রসাদ বিশ্বাস, প্রেস ক্লাবের সভাপতি জি এম আল ফারুক, আইডিয়ালের উর্দ্ধতন শাখার ব্যবস্থাপক ওমর ফারুক, চাইল্ড এম্পাওয়ারমেন্ট প্রোগ্রাম প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার এস এম মিজানুর রহমান।

এসময় ৬০ জন প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে শিক্ষা সহায়ক উপকরণ হিসেবে ৬টি করে খাতা, ১২টি কলম, ২টি পেন্সিল, ১টি কার্টার, ১টি রাবার, ১টি স্কেল, ১টি জ্যামিতি বক্স, ১টি স্টাপ্লার ও ১টি করে পিন বক্স, ৪০ জন প্রতিবন্ধী শিক্ষার্থীর শিক্ষককে ৪০০ টাকা করে ৪ মাসের ১৬০০ টাকা, সর্বোমোট ৬৪,০০০ টাকা। ৩০ জন কিশোরী প্রতিবন্ধী মেয়েকে ডিগিনিটি কিটস সেনেটারী ন্যাপকিন ২ প্যাকেট, ১টি হেক্সিসল, ১টি হুইল সাবান ও ১২টি পাতা শ্যাম্পু, ১৫ জন প্রতিবন্ধী শিশুর অভিভাবক ও পরিচর্যাকারীকে ১০ হাজার করে সর্বোমোট ১ লক্ষ ৫০ হাজার টাকা, ১০ জন প্রতিবন্ধী শিশুকে মেডিসিন ও চিকিৎসা খরচ বাবদ ১ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা প্রদান করা হয়। এছাড়া ৩ জন প্রতিবন্ধীকে ৩টি হুইল চেয়ার বিতরণ করা হয়।