রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

চট্টগ্রাম মেডিকেলের এনআইসিইউ থেকে চুরি হয়ে যাওয়া শিশু উদ্ধার

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩

চট্টগ্রাম মেডিকেলের এনআইসিইউ থেকে চুরি হয়ে যাওয়া শিশু উদ্ধার

কামরুল ইসলাম

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের এনআইসিইউ থেকে চুরি যাওয়া পাঁচদিন বয়সী শিশুকে ফেনী থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে।আটককৃতরা হলেন- ফেনী জেলার পরশুরাম থানার মো. পিন্টুর স্ত্রী মোছাম্মৎ নাসিমা আক্তার (২৩) ও মৃত আইয়ুব আলীর স্ত্রী মোছাম্মৎ খারু আক্তার (৪২)।মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাতে ফেনীর পরশুরাম থেকে উদ্ধার করা হয় শিশুটিকে।

জানা গেছে, লোহাগাড়া এলাকার বাসিন্দা আবু মো. নোমান ও আসমা আক্তার দম্পতির সন্তান গত পাঁচদিন ধরে চমেক হাসপাতালের এনআইসিইউ ওয়ার্ডে ভর্তি ছিল। হাসপাতালের নিয়ম অনুযায়ী সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত শিশুর কাছে ছিল না কোনো অভিভাবক। দুপুর ২টার পর ওয়ার্ডে গিয়ে শিশু চুরির বিষয়টি বুঝতে পারেন তারা। তাৎক্ষণিক হাসপাতালের চিকিৎসক ও নার্সকে জানানো হলে সিসি ক্যামেরার ফুটেজ দেখে ওই অভিযুক্তদের শনাক্ত করা হয়।

চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান জানান, আমরা শিশু চুরির অভিযোগ পাওয়ার পর পুলিশকে বিষয়টি জানাই। সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে শিশুটিকে নিয়ে যাওয়া নারীকে শনাক্ত করা হয়। পুলিশ জানিয়েছে- শিশুটিকে উদ্ধার করা হয়েছে।পাঁচলাইশ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রোকনুজ্জামান বলেন, রাতে শিশুটিকে ফেনীর পরশুরাম থেকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় নাসিমা ও পারুল নামে দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তাদের শিশুও এনআইসিইউতে ভর্তি ছিল।