ঢাকামঙ্গলবার , ২৫ জুন ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল

জগন্নাথপুরে নদী, নালা, খালের পানি দ্রুত নিস্কাসনের দাবীতে মানববন্ধন

Link Copied!

জগন্নাথপুরে নদী, নালা, খালের পানি দ্রুত নিস্কাসনের দাবীতে মানববন্ধন
মোঃ আল আমীন, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি :
সুনামগঞ্জের জগন্নাথপুরে সুইচগেট সহ নদী, নালা, খাল, বিলের পানি দ্রুত নিস্কাসনের দাবীতে পানি বন্দি মানুষের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৪ জুন)  সকাল ১১ ঘটিকার সময় জগন্নাথপুর পৌর পয়েন্টে এ বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়। জগন্নাথপুর পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর শফিকুল হক শফিকের সভাপতিত্বে ও জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম লাল মিয়ার পরিচালনায় বক্তব্য রাখেন জগন্নাথপুর পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর আলাল হোসেন, ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. কামাল হোসেন, ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর কৃষ্ণ চন্দ্র চন্দ, সমাজ সেবক শশী কান্ত গোপ, এম এ মতিন, মো. ছোরাব উল্লা, আব্দুল শহীদ, ছায়াদ আলী, বারিক উল্লা, আকলিছ আলী, মো. ছুরুক মিয়া, আয়ফর  আলী, ফটিক মিয়া, সেবন মিয়া, শিশু মিয়া, মো. শফিক মিয়া, রহিম উল্লা, কামরুল ইসলাম প্রমূখ। সভায় বক্তারা বলেন, চলমান বন্যায় বিভিন্ন শ্রেণী-পেশার লাখ লাখ মানুষ চরম দূর্ভোগে পড়েছেন।
জগন্নাথপুর উপজেলার নদী, নালা, খাল বিলের পানি দ্রুত গতিতে নিষ্কাশন না হওয়ায় প্রতিটি এলাকার বাড়ি-ঘর বন্যায় প্লাবিত হয়ে গেছে।বন্যার পানি যাওয়ার সু-ব্যবস্থা না থাকায় পানি ধীর গতিতে নামছে। এতে সাধারণ মানুষ পরিবার পরিজন ও গবাদিপশু নিয়ে চরম বিপাকে পড়েছেন। বিশেষ করে, জগন্নাথপুর-সুনামগঞ্জ রোডের অ-পরিকল্পিত সুইচগেট দিয়ে পানি তেমন না কাঁটায় সুইচ গেট এলাকা সহ পূর্বাঞ্চলের মানুষ পানিবন্ধি হয়ে পড়েছেন।
এছাড়া জগন্নাথপুর -সুনামগঞ্জ রোড সহ রানীগঞ্জ রোডের পূরাতন ব্রীজ কালভাট গুলো প্রায় অচল অবস্থায় পড়ে আছে। তাছাড়া অধিকাংশ বেড়িবাঁধ অদৃশ্য কারণে ভেঙে দেয়া হয়নি, বাঁধের উপর দিয়ে পানি উপচে পড়তে দেখা গেছে। বক্তারা আরো বলেন, জনগণের কষ্টের কথা চিন্তা করে সরকারের বরাদ্ধ সঠিক নিয়মে এবং পরিকল্পনা অনুযায়ী কাজে লাগালেই প্রতি বছরের অকাল বন্যার কবল থেকে ভূক্তভোগী জনসাধারণকে চরম কষ্ট ও ক্ষয়ক্ষতির হাত থেকে বাঁচানো সম্ভব। বক্তারা জরুরি ভিত্তিতে জগন্নাথপুর সুইচ গেট দিয়ে পানি দ্রুত নিষ্কাসন ও পরিকল্পনামতে সুইচগেট প্রশস্থ করণ কিংবা নতুন ব্রীজ নির্মানের জন্য সরকারের সু-দৃষ্টি কামনা করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST