সোমবার , ৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৪শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ - বর্ষাকাল || ২রা মহর্‌রম, ১৪৪৬ হিজরি

জয়পুরহাটে স্ত্রীর কাছে যৌতুক দাবি ও কৌশলের স্বাক্ষর নেওয়ার মামলায় স্বামীর নামে সমন

প্রকাশিত হয়েছে- বুধবার, ৩ জুলাই, ২০২৪
জয়পুরহাটে স্ত্রীর কাছে যৌতুক দাবি ও কৌশলের স্বাক্ষর নেওয়ার মামলায় স্বামীর নামে সমন
মোঃ মহানুর রহমান আকন্দ, জয়পুরহাট  ভ্রাম্যমান  প্রতিনিধি
জয়পুরহাটের কালাই  স্ত্রীর কাছে যৌতুক দাবি করায় স্বামীর  বিরুদ্ধে করা যৌতুকের মামলায় সমন জারি করেছেন আদালত।  মঙ্গলবার ২ জুলাই  জয়পুরহাট  সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট৷  নিশীত রঞ্জন বিস্বাস এই সমন জারির আদেশ দেন। যৌতুক আইনের ৩ ধারায় একটি মামলা দায়ের করেন।
সমন জারি হওয়া  আসামি হলেন উপজেলার হারাঞ্জা গ্রামের সামছুল আলমের ছেলে শান্ত ইসলাম ৷ মঙ্গলবার (২ জুলাই) বাদীপক্ষের আইনজীবী এডভোকেট রায়হান আলী  এই তথ্য নিশ্চিত করেছেন। বাদীপক্ষের আইনজীবী এডভোকেট রায়হান আলী  জানান, আসামি  বাদীর কাছে পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করেছেন, এমন অভিযোগে মামলাটি দায়ের করা হয়। আদালত আসামির প্রতি সমন জারি করেন।
মামলার অভিযোগ থেকে জানা যায়, স্ত্রী  ওই স্বামীর সঙ্গে সংসার করতে আগ্রহী। সেই সুযোগে শ্বশুর ও শাশুরী  তার কাছ থেকে বিভিন্ন সময়ে টাকা দাবি করেন। বিভিন্ন সময়ে তাদের দাবি অনুযায়ী ভুক্তভোগী স্ত্রী ১ লাখ  টাকা দিলেও স্বামী শান্ত  ব্যবসার কথা বলে আরও পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করেন। অন্যথায় তার স্বামীর সঙ্গে সংসার করতে দেবেন না বলে জানান। এমা তো অবস্থায় ওরে শে জুন ২০২৪ বিকেল তিন ঘটিকার সময় শান্তর বাড়িতে তিনজন লোক এসে  ফাঁকা স্ট্যাম ও নিল বইয়ে স্বাক্ষর নিয়ে কর্যের এক লক্ষ টাকা হাতে দিয়ে ভিডিও করে স্বামীর বাড়ি থেকে বের করে দেন৷
একই বাদী বলেন  পারিবারিক আদালতে আরেকটি মামলা দায়ের করবেন বলে জানান তার আইনজীবী অ্যাডভোকেট রাহান আলী।