রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

দুবাই ইসলাম গ্রহণের কয়েক ঘন্টা পরে মারা যাওয়া ইউক্রেনীয় মহিলার অন্ত্যেষ্টিক্রিয়ায় শতাধিকথ উপস্থিত হয়েছেন

প্রকাশিত হয়েছে- শনিবার, ৩০ মার্চ, ২০২৪

মোহাম্মদ ওসমান চৌধুরী, ইউ এ ই প্রতিনিধি-ইউক্রেনের একজন ২৯ বছর বয়সী মহিলা এই সপ্তাহের শুরুতে দুবাইতে মারা যান – তিনি ইসলামে ধর্মান্তরিত হওয়ার মাত্র কয়েক ঘন্টা পরে,দেশে জানাজা নামাজের একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ।

শুক্রবার মহিলাটির জানাযার নামাজ পড়তে আল কুসাইস কবরস্থানের মসজিদে হাজার হাজার আমিরাতবাসী এবং প্রবাসী উপস্থিত হয়েছিল, যেমনটি জানাজা ইউ এ ই জমিনে বড় জানাজা নামাজ অনুষ্ঠিত হয়েছে।

দারিয়া কোটসারেঙ্কো নামে চিহ্নিত এই মহিলারও দুবাইতে কোনও পরিবার বা আত্মীয় ছিল না,জানাজা ইউএই বৃহস্পতিবার এক্স-এ একটি পোস্টে বলেছে, শোক, ভালবাসা এবং সমর্থনের প্ররোচনা দিয়েছে।

বেশ কয়েকটি সোশ্যাল মিডিয়া সূত্রে জানা গেছে, দারিয়া একজন পর্যটক হিসেবে সংযুক্ত আরব আমিরাতে এসেছিলেন এবং অবশেষে চাকরি খুঁজতে শুরু করেছিলেন।তার অনুসন্ধানের সময়, তিনি কেবল কর্মজীবনের সুযোগই নয়, ইসলামের সৌন্দর্যেরও সম্মুখীন হন।

একটি ব্যাপকভাবে ভাগ করা নথিতে ইঙ্গিত দেওয়া হয়েছে যে দারিয়া একজন খ্রিস্টান ছিলেন যিনি ২৫ মার্চ দুবাইতে ইসলাম গ্রহণ করেছিলেন।

তার মৃত্যু তার ইসলাম গ্রহণের মাত্র কয়েক ঘন্টা পরে,হার্ট অ্যাটাকের কারণে হয়েছিল বলে বিশ্বাস করা হয়েছিল। রমজানে একজন নতুন মুসলিম হিসেবে, তিনি মারা যাওয়ার সময় রোজা রেখেছিলেন।

এখানে তার অন্ত্যেষ্টিক্রিয়ার সময় ভিড়ের ছবি রয়েছে, যেমনটি X এ শেয়ার করা হয়েছে।দারিয়ার গল্পটি অনেককে স্পর্শ করেছিল, যার ফলে শুক্রবার তার জানাজা নামাজে প্রচুর ভিড় হয়েছিল।

সংহতির এই কাজটি সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের জন্য নতুন নয়। এর আগেও এমন ঘটনা ঘটেছে যেখানে সমর্থন প্রদর্শনে নতুন ধর্মান্তরিতদের অন্ত্যেষ্টিক্রিয়ায় বিশ্বস্তদের ভিড় দেখা গেছে।এরকম একটি উদাহরণ ছিল ২০২২ সালের নভেম্বরে, যখন লুই জেন মিচেল নামে একজন ৯৩ বছর বয়সী মহিলা, যিনি উম ইয়াহিয়া নামেও পরিচিত, ইসলাম গ্রহণ করার পরেই মারা যান। সে সময় তিনি তার ছেলেকে নিয়ে সংযুক্ত আরব আমিরাতে ছিলেন। একই সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট, janaza_uae, তার ধর্মান্তরের গল্প এবং তার অন্ত্যেষ্টিক্রিয়ার ।

আবুধাবির বাসিন্দাদের দৃষ্টি আকর্ষণ করেছিল, যারা তার অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে প্রচুর সংখ্যায় উপস্থিত হয়েছিল।লেফটেন্যান্ট জেনারেল শেখ সাইফ বিন জায়েদ, উপ-প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী, পূর্বে এই ধরনের প্রচেষ্টার প্রশংসা করে বলেছিলেন যে এটি আমিরাতি মূল্যবোধের একটি দুর্দান্ত উদাহরণ।দুবাইয়ের শক্তিশালী প্রতিযোগিতায়, মুসলিম মহিলা রোজা রেখে অবিশ্বাস্য শক্তি প্রদর্শন করেছেন।