শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

দুবাই শেখ হামদান দীর্ঘকালীন ইমাম, মুয়াজ্জিন, মুফতিদের গোল্ডেন ভিসা প্রদান করেছেন

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪

মোহাম্মদ ওসমান চৌধুরী ইউ এ ই প্রতিনিধি- ধর্মীয় ব্যক্তিত্বরাও ঈদুল ফিতর উপলক্ষে আর্থিক পুরষ্কার পাবেন।মসজিদের ইমাম, প্রচারক, মুয়াজ্জিন, মুফতি এবং ধর্মীয় গবেষক যারা ২০ বছর দুবাইয়ে কাজ করেছেন তাদের গোল্ডেন ভিসা দেওয়া হবে।

তাদের দীর্ঘকালের উত্সর্গ এবং গুরুত্বপূর্ণ সামাজিক ভূমিকার জন্য প্রশংসার ইঙ্গিতে, দুবাইয়ের ক্রাউন প্রিন্স শেখ হামদান বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম ধর্মীয় ব্যক্তিত্বদের সুবর্ণ বাসস্থান প্রদানের নির্দেশ দিয়েছেন।

উপরন্তু বার্ষিক ঐতিহ্যের অংশ হিসাবে, তারা ঈদুল ফিতরে আর্থিক পুরস্কার পাবে। এই উদ্যোগটি ইসলামের অন্তর্নিহিত সহনশীলতা এবং সহানুভূতির বার্তা যারা অক্লান্তভাবে প্রচার করেছে তাদের সম্মান করার জন্য শেখ হামদানের প্রতিশ্রুতিকে বোঝায়।

সংযুক্ত আরব আমিরাতের পারিবারিক আইন বিশেষজ্ঞ আওয়াতিফ মোহাম্মাদ শকি অ্যাডভোকেটস এবং আইনি পরামর্শ মার্চ মাসে, শেখ হামদান দুবাইয়ের ইমাম ও মুয়াজ্জিনদের বেতন বাড়ানোর নির্দেশ দেন। দুবাইয়ের ইসলামিক অ্যাফেয়ার্স অ্যান্ড চ্যারিটেবল অ্যাক্টিভিটিস বিভাগের অধীনে পরিচালিত মসজিদে যারা কাজ করছেন তাদের জন্য এই বৃদ্ধি প্রযোজ্য হবে।

ইমামরা হলেন ধর্মীয় নেতা যারা বিশ্বস্তদেরকে ইসলামের নীতি অনুসারে জীবনযাপনের পথ দেখান। মুয়াজ্জিন হল এমন কর্মকর্তা যারা নামাযের আযান ঘোষণা করেন।বেতন বৃদ্ধি ধর্মীয় বিষয়গুলি তত্ত্বাবধানে এবং গঠনমূলক সামাজিক নীতিগুলি সমুন্নত রাখার ক্ষেত্রে প্রচারকদের উৎসর্গকে ও স্বীকৃতি দেয়।

রাষ্ট্রপতি সাধারণ অথরিটি ফর ইসলামিক অ্যাফেয়ার্স অ্যান্ড এন্ডোমেন্টস (GAIAE) এর অধীনে কর্মরত ইমাম এবং মুয়াজ্জিন সহ সমস্ত মসজিদের কর্মীদের মূল বেতনের ৫০ শতাংশের সমতুল্য একটি মাসিক আর্থিক ভাতা প্রদানের নির্দেশ দিয়েছিলেন।

এই উদ্যোগটি মসজিদের ইমাম এবং মুয়াজ্জিনদের প্রতি রাষ্ট্রপতির প্রশংসার একটি অঙ্গভঙ্গি, যারা অধ্যবসায়ের সাথে উপাসনা ও শান্তির একটি অনুকূল পরিবেশ বজায় রাখে, মানের সর্বোচ্চ মান মেনে চলে।.