ঢাকামঙ্গলবার , ২৫ জুন ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

নরসিংদীর আকাশে বারবার চক্কর দেয় উড়োজাহাজ 

Link Copied!

নরসিংদীর আকাশে বারবার চক্কর দেয় উড়োজাহাজ
এম এ সাকিব খন্দকার,  শিবপুর উপজেলা প্রতিনিধি :
নরসিংদীর বেলাব এলাকার আকাশে একটি উড়োজাহাজ অন্তত ২০ বার চক্কর দিয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওই উড়োজাহাজ দীর্ঘক্ষণ আকাশে চক্কর দিতে থাকলে মানুষের মধ্যে আতঙ্ক ছড়ায়। সোমবার (২৪ জুন) দিনগত গভীর রাতের এ ঘটনায় অনেকে বেলাব থানা পুলিশকে ৯৯৯ নম্বরে ফোন করে অবগত করেন।
বেলাব থানায় দায়িত্বরত কর্মকর্তা (ডিউটি অফিসার) ইফাত হোসেন সাংবাদিকদের বলেন, উড়োজাহাসটি চক্কর দিতে থাকলে ৯৯৯ এর মাধ্যমে থানায় স্থানীয় লোকজন ফোন দিয়েছিলেন। এ ঘটনায় সিভিল অ্যাভিয়েশন বা এয়ারলাইন্স থেকে কেউ তাদের সঙ্গে যোগাযোগ করেনি।
এ বিষয়ে মঙ্গলবার সকাল ৯টায় বেলাব থানার ওসি মো. আজিজুর রহমানের সঙ্গে কথা হলে তিনি জানান, রাতের উড়োজাহাজের বিষয়টি অবগত নন, তিনি জেনে জানাবেন। তবে বিমানটি রাত দেড়টার কিছু আগে বোয়িং ৭৩৭ উড়োজাহাজটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে অবতরণ করেছে বলে সাংবাদিকদের জানান বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম।
তিনি জানান, বিজি ১২৭ ফ্লাইটটির চট্টগ্রাম থেকে আবুধাবি যাওয়ার কথা ছিল। উইন্ডশিল্ডে ফাটল দেখা দেওয়ার কারিগরি ক্রুটি নিয়ে এটি ঢাকায় অবতরণ করে। বিমান চলাচল পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ফ্লাইট রাডারের তথ্যমতে, নরসিংদীর বেলাবো এলাকার আকাশে উড়োজাহাজটি মধ্যরাতে ২০ বার চক্কর দিয়েছে।
দীর্ঘ সময়জুড়ে আকাশে চক্কর দেওয়ার বিষয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের একজন কর্মকর্তা বলেছেন, উড়োজাহাজটির উইন্ডশিল্ডে ফাটল দেখা দেওয়ায় নিরাপদে অবতরণের প্রস্তুতি হিসেবে সেটি আকাশে উড়ছিল। নিয়ম অনুযায়ী কন্ট্রোল টাওয়ারের নির্দেশনা মেনে সব জ্বালানি পুড়িয়ে অবতরণের জন্য সেটি নরসিংদীর আকাশে চক্কর দিচ্ছিল।
ওই কর্মকর্তা বলেন, কারিগরি ক্রুটি দেখা দেওয়ার পর পাইলটরা টাওয়ারকে জানালে নিয়ম অনুযায়ী জরুরি অবতরণের আগে উড়োজাহাজের সব জ্বালানি খালি করতে বলা হয়। পরে জরুরি অবতরণের জন্য সব প্রস্তুতি নেয়া হলে সেটি শাহজালালে নামে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST