রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলায় মাটি খননের সময় থ্রি নট থ্রি রাইফেল, মর্টারসেল, মাইন ও গোলাবারুদ সহ যুদ্ধকালীন অস্ত্র পাওয়া গেছে

প্রকাশিত হয়েছে- বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলায় মাটি খননের সময় থ্রি নট থ্রি রাইফেল, মর্টারসেল, মাইন ও গোলাবারুদ সহ যুদ্ধকালীন অস্ত্র পাওয়া গেছে

আব্দুস সালাম ক্রাইম রিপোর্টার

সোমবার (২২ই এপ্রিল) দিনব্যাপী কিশোরীগঞ্জ পজেলার কিশোরীগঞ্জ-রংপুর-দিনাজপুর তিস্তা সেচ ক্যানেল বাজার এলাকায় রাস্তা নির্মানের জন্য ভ্যাকু দিয়ে মাটি খনন চলছি। সন্ধ্যার দিকে মাটি খননের সময় মাটির নিচ থেকে পলেথিনে মোড়ানো পরিত্যক্ত অবস্থায় শ্রমিকরা থ্রি নট থ্রি রাইফেল, একটি মর্টারসেল ও দুইটি মাইন সহ গোলাবারুদ দেখতে পায়। পরে বিষয়টি ছড়িয়ে পড়লে এলাকায় তোলপাড় সৃস্টি হয়। স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ এসে ঘটনাস্থল ঘিরে রাখে। এলাকাবাসী ধারনা করছে এ গুলো অস্ত্র স্বাধীনতা যুদ্ধকালীন সময়ের হতে পারে।
পুলিশ সুপার গোলাম সবুর (পিপিএম) রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন এবং বিষয়টি সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিটকে অবগত করেন। সোমবার সন্ধ্যা থেকে ঘটনাস্থল ঘিরে রাখেন।

উল্লেখ্য, মঙ্গলবার (২৩শে এপ্রিল) বিষয়টি আদালতে অবগত করা হলে আদালত সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিটের মাধ্যমে এসব পরীক্ষা নিরিক্ষা করে নিষ্ক্রিয় করার জন্য অনুমতি প্রদান করেন। যার কপি রংপুর সেনানিবাসকে অবগত করেন। অনুমতি পেয়ে মঙ্গলবার বিকাল ৫.৩০টায় সেনাবাহিনী এসে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেন এবং পরীক্ষা নিরিক্ষা করে কিশোরীগঞ্জ থানায় হস্তান্তর করেছেন বলে উল্লেখ করেন কিশোরীগঞ্জ থানার ওসি পলাশ চন্দ্র মন্ডল।