বৃহস্পতিবার , ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১লা জিলকদ, ১৪৪৫ হিজরি

পায়ে হেঁটে ১৫০কিলোমিটার পরিভ্রমণে ৪ রোভার সদস্য

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে কক্সবাজার পর্যন্ত ১৫০ কিলোমিটার পায়ে হেঁটে পরিভ্রমণ শুরু করেছে রোভারের স্কাউটের ৪ সদস্য।রবিবার (১১ফেব্রুয়ারি) ভোরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে পায়ে হেঁটে পরিভ্রমণের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন।

পরিভ্রমণকারীরা হলেন, বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম জেলা রোভারের আওতাধীন অগ্রপথিক মুক্ত রোভার স্কাউট গ্রুপের রোভার মোঃ সোহরাব হোসেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রোভার মোঃ মারুফ ইসলাম, রাঙ্গুনিয়া সরকারি কলেজের রোভার মোঃ হাবিবুর রহমান ও বগুড়া সরকারি শাহ্ সুলতান কলেজের রোভার হানজালা সরকার।
রাষ্ট্রপতি প্রদত্ত রোভার স্কাউটদের সর্বোচ্চ অ্যাওয়ার্ড “প্রেসিডেন্ট’স রোভার স্কাউট” অ্যাওয়ার্ড অর্জনের লক্ষ্যে পরিভ্রমণকারী ব্যাজ অর্জনের জন্য তাঁরা এই পরিভ্রমণ সম্পন্ন করবেন। পাঁচ দিনব্যাপি এই প্রোগ্রামে তাঁরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে আনোয়ারা, বাঁশখালী, পেকুয়া, চকরিয়া, ডুলাহাজারা, ঈদগাঁও, রামু হয়ে কক্সবাজার পর্যন্ত পায়ে হেঁটে পরিভ্রমণ করবেন। পরিভ্রমণ পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ, দর্শনীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ অফিস ইত্যাদি পরিদর্শন করবেন এবং বিভিন্ন সচেতনতামূলক বিষয় প্রচার করবেন।

পরিভ্রমণকারী রোভারদের শুভ কামনা জানিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় রোভার নেতা প্রতিনিধি প্রফেসর মোঃ ফজলুল কাদের চৌধুরী এএলটি, চট্টগ্রাম জেলার রোভারের কমিশনার অধ্যক্ষ মোঃ জসিম উদ্দিন, সম্পাদক এজেডএম বোরহ- ান উদ্দিন, কোষাধ্যক্ষ মুহাম্মদ রুহুল আমিন খান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, মোহাম্মদ গিয়াসুদ্দীন এএলটি আরএসএল বি ইউ এম ইমরান, এস,এম, হাবিব উল্লাহ হিরু পিআরএস, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক সি-ি নয়র রোভার মেট ফারুক আযম পিআরএস, বর্তমান সিনিয়র রোভার মেট মোঃ জুবায়ের হোসেন।