ঢাকাসোমবার , ১ জুলাই ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

ফরিদগঞ্জে ঘনঘন লোডশেডিং ও বিদ্যুৎ বিলের প্রতিবাদে গ্রাহকদের মানববন্ধন

Link Copied!

ফরিদগঞ্জে ঘনঘন লোডশেডিং ও বিদ্যুৎ বিলের প্রতিবাদে গ্রাহকদের মানববন্ধন
মোঃ জাকির হোসেন, ফরিদগঞ্জ, চাঁদপুর প্রতিনিধি
ফরিদগঞ্জে ঘন ঘন লোডশেডিং ও বিদ্যুৎ বিলের প্রতিবাদে নানান অভিযোগসহ চাঁদপুর পল্লীবদ্যুৎ সমিতি-২ ফরিদগঞ্জ জোনাল অফিসের সামনে বিক্ষুব্ধ গ্রাহকরা মানববন্ধন ও প্রতিবাদ জানিয়েছেন। গতকাল  রোববার (৩০ জুন) দুপুরে চাঁদপুর ফরিদগঞ্জ-লক্ষ্মীপুর আঞ্চলিক মহাসড়কের পাশে স্থানীয় পল্লীবিদ্যুৎ অফিসের সামনে উপজেলার চরদু:খিয়া পুর্ব ইউনিয়নের সন্তোষপুর গ্রামের এলাকাবাসী এই কর্মসূচী পালন করে। পরে এই মানববন্ধনে স্থানীয় কিছু লোকজনও যোগ দেয়। এসময় সড়কে কিছুক্ষণ মানববন্ধন করার পর যানজটের সৃষ্টি হয়। থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসার পর চাঁদপুর পল্লীবদ্যুৎ সমিতি-২ ফরিদগঞ্জ জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী কামাল হোসেন এসে গ্রাহকদের সমস্যা শুনে সমাধানের আশ্বাস দিলে গ্রাহকরা এলাকয় চলে যায়।
পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষ জানায়, চাঁদপুর পল্লীবদ্যুৎ সমিতি-২ ফরিদগঞ্জ জোনাল অফিসের আওতাধীন ফরিদগঞ্জ উপজেলার ১লক্ষ ৫হাজার গ্রাহক রয়েছে। বিদ্যুৎ বিভাগের মতে চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় লোডশেডিং দিতে হচ্ছে তাদের।
চরদু:খিয়া পুর্ব ইউনিয়নের সন্তোষপুর গ্রামের বিদ্যুৎ গ্রাহক ইলিয়াস কাঞ্চন, মো. রাশেদ আলম, রাব্বি, সাব্বির, রাব্বি সওদাগর, মোবারক হোসেন, আব্দুল হান্নান, আনোয়ার হোসেন, মনির হোসেনসহ লোকজন জানায়, দিনের ২৪ ঘন্টার মধ্যে মাত্র কয়েক ঘন্টা বিদ্যুৎ পেয়ে থাকেন। ভয়াবহ  লোডশেডিং হলেও গত কয়েকমাস ধরে বিদ্যুৎ বিলের পরিমানও অতিরিক্ত  বেড়েছে। মিটার রিডাররা মিটারের কাছে না গিয়ে মনগড়া বিল তৈরি করছেন। এতে গ্রাহকরা বিপুল অংকের অর্থ দিচ্ছেন। লোডশেডিং হ্রাস, প্রকৃত বিদ্যুৎ বিল প্রদান এবং লাইন সংস্কারে অনিয়মসহ নানা অভিযোগের সুরাহার দাবীতে তারা বাধ্য হয়ে বিদ্যুৎ অফিসের সামনে মানববন্ধন করতে বাধ্য হয়েছেন।
এদিকে পল্লীবিদ্যুৎ এলাকায় মানুষ জনের জড়ো হওয়ার সংবাদ পেয়ে থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে লোকজনকে শান্ত করেন। এসময় সড়কের পাশে তাদের সরিয়ে নিয়ে যান চলাচল স্বাভাবিক করেন। মানববন্ধনের সংবাদ পেয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী ঘটনাস্থলে গিয়ে বিদ্যুৎ বিভাগের প্রধানসহ অন্য কর্মকর্তাদের সাথে কথা বলেন। তিনি দ্রুত ভূতুড়ে বিলসহ সমস্যা সমাধানে ব্যবস্থা নিতে বলেন।
চাঁদপুর পল্লীবদ্যুৎ সমিতি-২ ফরিদগঞ্জ জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী কামাল হোসেন জানান, তার অফিসের সামনে গ্রাহকদের জড়ো হওয়ার সংবাদে তিনি তাদের সাথে কথা বলে সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। তিনি আরো বলেন আমরা আরো দুটি সার্ভার ইস্টিশনের জন্য জমিন দেখতেছি জমিন ফেলে  সার্ভার স্টিশন করলে আমাদের আর এই বিদ্যুৎ সংকট থাকবে না

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST