রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ বহু শিক্ষার্থীর

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ বহু শিক্ষার্থীর

ডেস্ক নিউজ :

শুরুতেই বিসিএস ক্যাডার হওয়ার স্বপ্ন ভঙ্গ হলো বহু শিক্ষার্থীর। ১ থেকে ২ মিনিট বিলম্ব করায় সারাদেশের বিভিন্ন কেন্দ্রে ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষায় বসতে পারেননি তারা। পা ধরেও অনেকেই প্রবেশ করতে পারেননি। বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়ায় রংপুরে ২ শিক্ষার্থীকে আটকও করেছে পুলিশ।

শুক্রবার ( ২৬ এপ্রিল) সকাল সাড়ে ৯টা থেকে ৯টা ৩৫ মিনিটের মধ্যে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টায় পরীক্ষা শুরু হলেও ৩০ মিনিট আগে কেন্দ্রে প্রবেশ করার নির্দেশনা ছিল। কিন্তু কিছু শিক্ষার্থী সকাল সাড়ে ৯টার ১/২ মিনিট দেরি করে আসে। অনেকেই আসে ৫ মিনিট পর। তারা হলে প্রবেশ করতে চাইলে তাতে বাঁধা দেন কর্তব্যরত ম্যাজিস্ট্রে। অনেকেই অনুনয়-বিনয় করেও ঢুকতে পারেননি। বাক বিতণ্ডায়ও জড়িয়ে পড়েন শিক্ষার্থীরা।

বিতণ্ডায় জড়ানোর কারণে বেগম রোকেয়া কলেজ কেন্দ্র ও পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের সামনে থেকে ২ জন শিক্ষার্থীকে আটক করা হয়।

রংপুর মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন জানান, নিয়ম ভেঙে কেন্দ্রে প্রবেশের চেষ্টা ও বিশৃঙখলা তৈরির কারণে ২ জনকে আটক করা হয়েছিল। পরীক্ষা শেষে তাদের ছেড়ে দেয়া হয়।

পরীক্ষায় বসতে না পারায় শুরুতেই বিসিএস ক্যাডার হওয়ার স্বপ্ন ভঙ্গ হয়েছে এসব শিক্ষার্থীর।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন মঙ্গলবার ( ২৩ এপ্রিল) প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানায়, ‘ ৪৬তম বিসিএস পরীক্ষা-২০২৩-এর প্রিলিমিটারী টেন্টের আসন ব্যবস্থা, সময় সূচি ও পরীক্ষা পরিচালনার নির্দেশনা দেয়। নির্দেশনার ১.০-তে বলা হয়, প্রার্থীদের অবশ্যই সকাল ৯টা ৩০ মিনিটের মধ্যে পরীক্ষার হলে প্রবেশ করতে হবে। ৯টা ৩০ মিনিটের পর কোনো পরীক্ষার্থী পরীক্ষার হলে প্রবেশ করতে পারবে না। ৯টা ৩০ মিনিটে পরীক্ষার হলের মূল ফটক বন্ধ করে দেয়া হবে।’

একজন সাবেক সচিব জানান, নির্দেশনা মেনেই যথাযসময়ে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করাটাই পরীক্ষার্থীদের জন্য বাঞ্ছনীয়।‘