ঢাকাশনিবার , ১১ নভেম্বর ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

ভোরের কুয়াশা জানান দিচ্ছে শীতের আগমন

ধুনট (বগুড়া) প্রতিনিধিঃ
নভেম্বর ১১, ২০২৩ ২:৫০ অপরাহ্ণ
Link Copied!

ভোরের কুয়াশা জানান দিচ্ছে শীতের আগমন

ধুনট (বগুড়া) প্রতিনিধিঃ

গরমের তিব্রতা কমে অনুভূতি হচ্ছে হালকা শীত। ঘন কুয়াশা দেখে পুরাদস্তর শীতকাল মনে হলেও বাংলা পুঞ্জিকায় আজ ২৫শে কার্তিক। সবুজ ঘাসে ও ধানের শীর্ষে জমে থাকা শিশির জানান দিচ্ছে শীতের আগমনী বার্তা। গ্রাম-এলাকায় সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত কুয়াশাচ্ছন্ন থাকে চারিদিক। আর এই সময় গ্রামের লোকজন শরীর চর্চা করতে বের হন। আবার রাস্তায় দেখা যায় দূর্ঘটনা এড়াতে অনেক যানবাহনে গাড়ির হেটলাউট জ্বালিয়ে চলাচল করছে। সকালে ছোট ছোট বাচ্চারা শীতের পোশাক পড়ে মক্তবের দিকে যাচ্ছে। এ যেনো এক শীতের অন্য রকম বার্তা।
ধুনট উপজেলার গ্রাম গুলোতে কৃষকেরা মহাব্যস্ত সময় পার করছে সবজি চাষ নিয়ে। হাট-বাজারেও আসতে শুরু করেছে শীতকালীন সবজি ফুলকপি, বাঁধাকপি, লাউ, টমেটো, গাজর, শিম, মুলা ইত্যাদি। গ্রামের দোকানীদেরও দেখা যাচ্ছে তাদের দোকানে হাত,পা মোজা, টুপি, শীতের বিভিন্ন পোশাক,সুন্দর করে সাজিয়ে ক্রেতাদের অপেক্ষায় আছে।
এলাকার কিছু মানুষের সাথে কথা বলে জানা গেছে, এবার যে কুয়াশা তাতে বোঝা যাচ্ছে না যে শীত কম হবে না বেশি হবে। অক্টোবরের মাঝামাঝি থেকেই শীত অনুভূতি হচ্ছে। মধ্যরাত ও ভোরের দিকে ঠান্ডা লাগলেও দিনে এখনও বেশ গরম লাগে।
সাদিয়া আক্তার মলি বলেনঃ শীতের আগমনে প্রকৃতি সাজে ওঠে ভিন্ন আমেজে। জমে উঠে বাড়ি বাড়ি পিঠে- পুলির আড্ডা। দূর-দূরান্ত থেকে ছুটে আসে অতিথি পাখিরা। কিচিরমিচির শব্দে বুঝা যায় শীত এসে গেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।