ঢাকামঙ্গলবার , ২ জুলাই ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুর সীমান্তে বিএসএফের গুলিতে ইস্তাফন  নামের এক নারীর  মৃত্যু

Link Copied!

মেহেরপুর সীমান্তে বিএসএফের গুলিতে ইস্তাফন  নামের এক নারীর  মৃত্যু
মোঃ কামাল হোসেন খাঁন, মেহেরপুর জেলা প্রতিনিধি
বাংলাদেশী ভেবে বিএসএফ এর গুলিতে মারা গেলেন ভারতে বসবাস কারী এক নারী। রাতের আধাঁরে সীমান্তের তারকাঁটা পার হয়ে বাংলাদেশে বসবাসকারী ভাইয়ের কাছে আসার সময় ভারতীয় সীমান্তরক্ষি বাহীনির গুলিতে তার মৃত্যু হয়। ঘটনাটি ঘটেছে  মেহেরপুর সদর উপজেলার নবীনগর খাল পাড়া সীমান্তের ১১৬ নাম্বার মেন পিলারের কাছে। নিহত নারীর নাম ইস্তাফন খাতুন। সে মেহেরপুর সদর উপজেলার শালিকা গ্রামের মৃত কোমর আলীর মেয়ে। নদীয়া জেলার তেহট্র থানার ৮৪ নং বিএসএফ ব্যাটেলিন নাটনা ক্যাম্পের সদস্যদের ছোড়া গুলিতে সে মারা যায়।
জানা গেছে, নিহত ইস্তাফন খাতুন দীর্ঘ ৩০ বছর পর পরিবারের কাছে ফিরে আসার সময় বিএসএফের গুলিতে তার  মৃত্যু হয় ।  এদিকে বোনের মৃত্যুর খবরে ছুটে গিয়েও মৃত দেহের দেখা মেলেনি পরিবারের। নিহতের বড় ভাই হাসেম আলী জানান, ৩০ বছর আগে আমার বোন ভারতে পাড়ি জমান। সেখানে বিয়ে করে বিহারের একটি শহরে স্বামীর সাথে বসবাস করে আসছিলেন। দুই বছর আগে অবৈধ ভাবে তারকাটা পেরিয়ে আমাদের কাছে এসেছিলেন। কয়েক সপ্তাহ থেকে আবারো ফিরে যান বিহারে। পরে আমার বোনের স্বামী মারা গেলে শেষ বয়সে তাকে দেখার কেই না থাকায় বাংলাদেশে আসার কথা জানান। গত তিন দিন ধরে সীমান্তের ওপারে নদীয়া জেলার তেহট্র থানার নবীনগরে অবস্থান করছিলেন তিনি। রবিবার রাতে আমাদের সাথে তার শেষ কথা হয় মুঠোফোনে। মধ্য রাতে খবর পাই তারকাটা পেরিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ কালে নাটনা বিএসএফ ক্যাম্পে সদস্যদের ছোড়া গুলিতে তার মৃত্যু হয়। তিনি আরো বলেন,জীবনের শেষ সময় টুকু কাটাতে চেয়েছিলেন পরিবারে ভাই বোনদের সাথে।  সেই আশায় গত দেড় বছর যাবত চেষ্টা করেও আসতে পারেনি নিজ দেশে। বাধ্য হয়ে গত ৩১ জুন রবিবার রাতে খালপাড়া সিমান্তে তারকাটা পাড়ি দিতে গিয়েই বি এসএফের গুলিতে মৃত্যু হয় তার।
এ ঘটনায় সিমান্ত ঐ এলাকয় থমথমে পরিবেশ বিরাজ করছে সেই সাথে জনমনে তৈরি হয়েছে মিস্র প্রতিক্রিয়া।
নিহতের ভায়ের ছেলে বিপ্লব জানান, গত তিন দিন ধরে ওপারে একটি বাড়িতে অবস্থান করছিলেন আমার ফুপু। তারকাটা পার হয়ে আমাদের বাড়িতে আসিার জন্য চেষ্টা করছিলেন। ফোনে কয়েকবার তার সাথে কথা হয়।ে রাতে জানতে পারি বিএসএফ এর গুলিতে মারা গেছেন। তার মৃত্যুর খবরে আমরা স্থানীয় বুড়িপোতা বিজিবি ক্যাম্পে লঅশ ফিরে পাওয়ার আশায় যোগাযোগ করি। ভারতীয় অভন্তরে ঘটনায় বিজিবি কোন ভাবে লাশ পাওয়ার আশা দিতে পারেনি।
এদিকে সীমান্তে নিহতের ঘটনায় বুড়িপোতা বিজিবি ক্যাম্প কমান্ডার মন মহোন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খালপাড়া সিমান্তে নিহতের ঘটনা ভারতের অভ্যন্তরে ঘটেছে।  এ বিষয়ে বিএসএফ আমাদের কিছুই যানাইনি। নিহত নারীর জন্ম বাংলাদেশে তার ভাই সহ পরিবারের অন্য সদস্যরা সীমান্তবর্তি গ্রাম শালিকাতে বসবাস করে। ধারনা করা হচ্ছে তাদের কাছে অবৈধ ভাবে আসতে গিয়ে এঘটনা ঘটে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST