শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সখীপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন 

প্রকাশিত হয়েছে- রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
মোঃআঃহামিদ মুকুল, টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃটাঙ্গাইলের সখীপুরে লাঙ্গুলিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলামের বিরুদ্ধে সরকার নির্ধারিত ফি উপেক্ষা করে এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায়, ব্যবহারিক পরীক্ষার নামে জোরপূর্বক অতিরিক্ত অর্থ গ্রহণ, বিদ্যালয়ে নিয়োগ  সংক্রান্ত বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি ও কোচিং বাণিজ্যের অভিযোগ ওঠেছে। এতে ওই প্রধান শিক্ষকের অপসারণ ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী।
বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকাল ১১ টায় ওই বিদ্যালয় সংলগ্ন বাজারের মানববন্ধনে শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীসহ প্রায় ৩ শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তারা বলেন, প্রধান শিক্ষক দীর্ঘদিন যাবত বিভিন্ন অপকর্মের সাথে জড়িত। ২০২৪ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে কয়েক গুণ বেশি টাকা নিয়ে ফরম ফিলাপসহ বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাতের সাথে জড়িত। কোচিং ও ব্যবহারীক পরীক্ষার নামে অর্থ আদায়েরও অভিযোগ করেছেন স্বদ্য পরীক্ষায় অংশ গ্রহণ করা শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী।
এ বিষয়ে একাধিক শিক্ষার্থী ও অভিভাবক বলেন, পরীক্ষার ফরম ফিলাপ বাবদ জন প্রতি ৫ হাজার বা তারও বেশি, ব্যবহারিক পরীক্ষার নামে ৭০০ টাকা, এছাড়াও রয়েছে কোচিং ও পরীক্ষার্থীদের প্রবেশপত্রের জন্য আলাদা ফি।
ওই বিদ্যালয়ের সভাপতি সিরাজুল ইসলাম সিকদার বলেন, শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করা অতিরিক্ত টাকা ফেরত দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যে অনেক শিক্ষার্থী টাকা ফেরত পেয়েছে।
এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য জয়েন উদ্দিন বলেন, আমরা এলাকাবাসী এ বিষয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে কথা বলে সমাধানের চেষ্টা করেছি ।
এ বিষয়ে জানতে একাধিকবার মুঠোফোনে কল করা হলেও প্রধান শিক্ষক নুরুল ইসলাম ফোন ধরেননি