ঢাকাবৃহস্পতিবার , ৪ এপ্রিল ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

সিরাজগঞ্জ সদরে ৪নং শিয়ালকোল ইউনিয়নে ভি,জি,এফ এর বিনা মূল্যের চাউল কার্ড বিতরণের কিছু অনিয়ম”

admin
এপ্রিল ৪, ২০২৪ ৬:০৫ অপরাহ্ণ
Link Copied!

মীর মোঃ আব্দুল হালিমসিনিয়র ষ্টাফ রিপোর্টার  – গতকাল রোজ : বুধবার,তারিখ- ০৩/০৪/২০২৪খ্রিঃ সকাল ০৯.০০টা থেকে বিকাল ০৪.০০টা পর্যন্ত দূর্যোগ ও ত্রান মন্ত্রণালয় থেকে বরাদ্দকৃত বিনা মূল্যে চাউল ৪নং শিয়ালকোল ইউনিয়ন বিতরণ শুরু করেছে যা অদ্য তারিখ: ০৪/০৪/২০২৪ খ্রিঃ দুইদিন ব্যাপি চাউল বিকাল ০৪.০০টা পর্যন্ত বিতরণ করা হয়েছে।
উল্লেখযোগ্য বিষয় হচ্ছে চেয়ারম্যান সাহেব কয়েকদিন আগে সব মেম্বারদের হাতে বিনা মূল্যের চাউলের কার্ড বিতরণ করেছেন। কিন্ত যেদিনে কার্ডের চাউল বিতরণ করা হবে সেদিন বিকালে মহিলা মেম্বার মোছাঃ হেনা বেগম তার কিছু কার্ড নতুন ফুলবাড়ি গ্রামের মোছাঃ মমতা বেগম,মোছাঃ জড়িনা বেগম ও মোছাঃ সুরূফা বেগম নামের মহিলাদের কার্ড বিতরণ করেছেন এবং আরও কয়েক জনকে শিয়ালকোলে আজ সকালে প্রদান করেছে। উক্ত কার্ড নিয়ে পরেরদিন অর্থাৎ আজ সকালে ইউনিয়ন পরিষদে চাউল উঠানোর জন্য আসলে তাদেরকে বলে দেয়া হয়েছে চাউল দেয়া শেষ হয়েছে সুতরাং আজ আর গতকালের চাউল দেয়া হবে না। দুঃখী মহিলা গুলো দুঃখ প্রকাশ করে মানবাধিকার প্রতিদিন পত্রিকার প্রতিবেদকে জানান আমরা গরীব মানুষ অনেক দূরে থেকে গাড়ী ভাড়া দিয়ে চলে এসে চাউল পেলাম না বরং আরো গাড়ী ভাড়া জড়িমানা গেল। তারা বলেন রমজান মাসে মাত্র ১০ কেজি চাউল দেয়ার কথা ছিল যা আমরা আজ রান্না করে খাইতাম কিন্ত কার্ড আছে তার চাউল নেই এ বিচার কে করবেন। এ ব্যাপারে মহিলা মেম্বার মোছাঃ হেনা বেগমকে অনিয়মভাবে কার্ড দেয়ার উদ্দেশ্যর কথা মুঠো ফোনে জিজ্ঞেস করলে তিনি রাগান্বিম মনোভাব দেখান। দ্বিতীয়বার পুণরায় ফোন দিলে তার স্বামীর নিকট ফোন দিয়ে প্রতিবেদকে হুমকি ধুমকি দেন ও সংবাদ প্রতিবেদক কে দেখে নিবে বলে ভয়ভিতি দেখান ও ফোনের মাধ্যমে খারাপ ভাষা উচ্চারণ করেন এবং এক পর্যায়ে তিনি বলে আমি ইউনিয়ন পরিষদে আসছি তোমাকে দেখে নিবো। উক্ত মহিলা মেম্বার ও তার সহযোগী ব্যক্তির সাক্ষাতের জন্য প্রতিবেদক প্রায় দুই ঘন্টা বসে থেকেও তাদের সাথে সাক্ষাৎ মিলেনি বা দেখা করেনি। ৩নং ওয়ার্ডের মেম্বার মোঃ মুন্না বলেন তার ওয়ার্ডের কিছু কার্ডধারি কার্ড এনেও চাউল পায়নি এবং অনেক কার্ডে ১০ কেজি চাউল ওজনে আট/নয় করে দেয়া হয়েছে তাদের ১০ কেজি চাউল প্রাপ্য ছিল। এতে বোঝা যায় যদি প্রতি কার্ডে এক কেজি করে চাউল কম দেয়া যায় তাহলে ৩,০৭৪ টি কার্ডে তত কেজি চাউল কম দেয়া হতে পারে। এ ব্যাপারে চেয়ারম্যান সাহেব কে জিজ্ঞেস করলে তিনি বলেন প্রতি কার্ড প্রতি সাড়ে নয় কেজি করে চাউল দেয়া হচ্ছে।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুঃস্থ ও গরীব দুঃখীদের মাঝে পবিত্র ঈদুল ফিতরের আগে মাহে রমজান মাসে ১০ কেজি করে চাউল বিতরণ করেছেন। কিন্ত যা বরাদ্দ করা হয় তা কি চেয়ারম্যান ও মেম্বার সাহেব আদৌও সব গরীব দুঃখীদের বিতরণ করে থাকেন বা সবাই পেয়ে থাকে? এটা সাধারণ মানুষের মনে প্রশ্ন রয়ে যায়। কারণ শিয়ালকোল ইউনিয়ন পরিষদে সবর্মোট কার্ড এসেছে ৩,০৭৪ টি এর মধ্যে থেকে ইউনিয়ে মেম্বার ১২জন প্রতিটি মেম্বারকে কার্ড দিয়েছেন ১৪৫টি করে ১৪৫×১২= ১,৭৪০ টি কার্ড অবশিষ্ট ১,৩৩৪টি কার্ড চেয়ারম্যান সাহেবের হাতে রাখেন। এ ব্যাপারে ৪ নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সেলিম রেজা কে জিজ্ঞেস করলে তিনি বলেল তার নিকট জমাকৃত ১,৩৩৪ অবশিষ্ট কার্ডগুলো ইউনিয়নের বিভিন্ন জনগণকে বিতরণ করে দিয়েছি। বাস্তব চোখে দেখা যায় অনেক ব্যক্তি কার্ড হাতে নিয়ে বাহিরে দাড়িয়ে আছে কারণ তাদের চাউল দেয়া হচ্ছে না। পরিষদ থেকে বলছে চাউল দেয়া শেষ হযেছে। চেয়ারম্যান সাহেবকে কার্ড আছে কিন্ত চাউল পাচ্ছে না এ ব্যাপারে প্রশ্ন করলে তিনি বলেল গতকাল যে যে ওর্য়াডে চাউল দেয়ার কথা ছিল তাদের দিয়ে দেয়া হয়েছে আর যারা আসে নাই তাদের চাউল মেম্বারদের হাতে উক্ত কার্ডের সব চাউল তাদের নিকট বুঝে দিয়েছি সুতরাং সে ব্যাপারে তিনি দায়ী নয়। সাধারণ জনগন আশাবাদী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুঃস্থ ও গরীব মানুষদের জন্য যাকিছু অনুদান দিয়েছেন বা যা দিয়ে থাকেন তা যদি দেশের মানুষকে সঠিকভাবে প্রদান করা হয় এবং সঠিক ভাবে দেশের জনগণের জন্য সবাই কাজ করে তাহলে সোনার বাংলাদেশে সোনার মত গড়ে উঠতে বেশি সময় লাগবে না এবং দেখা যাবে এক সময় বিশ্বের বুকে বাংলাদেশ আরও উন্নত দেশ হিসেবে গড়ে উঠবে বলে সকলে আশাবাদী। সাধারণ মানুষের দাবী কিছু মানুষ দোষ করে আর তার দায় ভার নিতে হয় সরকারের সুতরাং এ বিষয়ে সরকারের জরুরি পদক্ষেপ নেয়ার জন্য সাধারণ জনগন আশা প্রকাশ করেন।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST