রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

হাফেজ ছাত্রদের প্রদান উপলক্ষে  ওয়াজ মাহফিলের অনুষ্ঠান করা হয়। 

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৪
রংপুরের পীরগাছায়  ব্রাহ্মণী কুন্ডা হাই স্কুল মাঠে  ১১/ ও ১২ / ফেব্রুয়ারি ২০২৪  ইং রোজ রবিবার ও সোমবার  মদিনাতুল উলুম হাফেজি ও কওমী  মাদ্রাসার হাফেজ ছাত্রদের পাগড়ি প্রদান উপলক্ষে দুইদিন ব্যাপী তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন ৪নং অন্নদানগর ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম  ।
প্রথম দিন।
প্রধান বক্তা হিসাবে  বক্তব্য রাখেন, মাওলানা মোঃ গোলাম রব্বানী তুফানি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ পীরগাছা উপজেলা শাখা   শাখা ।
বিশেষ অতিথি হিসেবে, উপস্থিত ছিলেন, ব্রাহ্মণী কুন্ডা বাজার সভাপতি আলহাজ্ব আব্দুর রহিম সরকার।
দ্বিতীয় দিনে।
 প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন হযরত মাওলানা আতাউল গনি ওসমানী, দ্বিতীয় বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, হযরত মাওলানা আনোয়ারুল ইসলাম মাহফিলের প্রধান অতিথি হিসেবে, উপস্থিত ছিলেন, মোঃ তসলিম উদ্দিন,সভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগ পীরগাছা উপজেলা শাখা । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পীরগাছা উপজেলার পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালক আব্দুর রহিম ও পীরগাছা উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী।
আরো উপস্থিত ছিলেন  ব্রাহ্মণী কুন্ডা এলাকার  সম্মানিত অতিথিবৃন্দু। মাহফিলে বক্তারা ওয়াজ করেন মুসলমানের মাঝে  ইসলামের হেদায়েতের বাণী পৌঁছে দেন। মানুষ সতশ্রদ্ধ ভাবে দলে দলে ওয়াজ মাহফিলে  আসেন এবং মাহফিলে মনোযোগর সহিত ইসলামী বক্তব্যগুলো মন দিয়ে শ্রবণ করেন।
বক্তারা নামাজ রোজা হজ্ব যাকাত ও আল্লাহ ও আল্লাহর রাসুলের, তরিকা মোতাবেক চলাফেরা করার নির্দেশ দেন, ও আল্লাহর অলি আউলিয়াদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের নির্দেশনা দেন ।
বিশেষভাবে সুন্দর ও সুশৃংখলভাবে  তাফসীরুল কুরআন ওয়াজ মাহফিলটি আখেরি মোনাজাতের আখেরি মোনাজাতের মধ্য দিয়ে মাহফিলটি সমাপ্ত ঘোষণা করেন ৪ নং অন্যদানগর ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম ।
ওয়াজ মাহফিলটি নিরাপত্তার চাদরে ঘিরে রেখেছিলেন পীরগাছা প্রশাসন। এ ব্যাপারে পীরগাছা থানার অফিসার ইনচার্জ সুশান্ত কুমার সরকার জানান, ওয়াজ মাহফিল কে কেন্দ্র করে দুষ্কৃতীরা যেন নাশকতা করতে না পারে সেই জন্যই এই ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান
 সিনিয়র ক্রাইম রিপোর্টার,
 রংপুর বিভাগ।