মঙ্গলবার , ২রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ - বর্ষাকাল || ২৬শে জিলহজ, ১৪৪৫ হিজরি

 ৪ বছরের, দুর্ভোগ চরমে সাত-দরগা থেকে পীরগাছা যাতায়াত করা রাস্তাটি  

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ২৮ জুন, ২০২৪
 ৪ বছরের, দুর্ভোগ চরমে সাত-দরগা থেকে পীরগাছা যাতায়াত করা রাস্তাটি
মোস্তাক আহমেদ, (বাবু) রংপুর
রংপুরের পীরগাছা উপজেলায় বহু বছর আগে এই পাকা রাস্তাটি নির্মাণ করে। সামান্য বৃষ্টিতে সাত দরগা বাজার থেকে দরবার শরীফর সামনের চিত্র হাঁটু পর্যন্ত পানি জমে কাদা হয়ে যায়। উল্লেখ্য যে,: এছাড়াও এই রাস্তার দুই পার্শ্বে বাড়ি ও দোকান-পাট রয়েছে। এই রাস্তা দিয়েই কৃষি পণ্যের গাড়ি যাতায়াত করে ও অন্যান্য খাদ্যদ্রব্যের যানবাহন চলাচল করে সাত-দরগা থেকে পীরগাছা পাকার মাতা পর্যন্ত। এই রাস্তাটি অনেক ব্যস্ততম,আমাদের এ কষ্ট কবে দূর হবে তার কোনো ঠিক নেই।
সরজমিনে গিয়ে জানা যায় , স্থানীয় হাই স্কুল মাদ্রাসার বালিকা উচ্চ বিদ্যালয় ও কিন্ডার গার্ডেন সহ প্রতিদিন এ রাস্তা দিয়ে আড়াই থেকে তিন হাজার শিক্ষার্থী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করে। তাদের চলতে খুবই সমস্যা হয়। জরুরি সেবার কোনো গাড়ি যেকোনো গ্রামে প্রবেশ করতে পারে না। হিন্দু বা মুসলিম কেউ মারা গেলে কাঁদার কারণে সৎকার, দাফন-কাফনে চরম ভোগান্তিতে পড়তে হয়। অসুস্থ কোনো ব্যক্তিকে দ্রুত হাসপাতাল নিয়ে যাওয়ার কোনো ব্যবস্থা নেই। অতি প্রাচীন রাস্তাটি সংস্কার করা অতি জরুরী হয়ে পড়েছে বলে মনে করেন এলাকাবাসী। এই এলাকার বাসিন্দারা বলেন এই রাস্তার শেষ মাথা পর্যন্ত ভাঙা ও জায়গায় জায়গায় গর্ত সড়কটি খুবই গুরুত্বপূর্ণ। এটি পীরগাছা উপজেলার কাছেই। বৃষ্টির দিনে রাস্তাটি ব্যবহারের একেবারে অনুপযোগী হয়ে পড়ে।
এ বিষয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আমিনুল ইসলাম বলেন, রাস্তাটি অনেক পুরাতন, আমার বাবা চেয়ারম্যান থাকা অবস্থায়, রাস্তাটি নির্মাণ করেন। রাস্তাটি সংস্কার করনে আমি আমার সাধ্যমত চেষ্টা করবো । জলাবদ্ধতায় চরম ভোগান্তি, বন্ধ হয়ে যাচ্ছে প্রায় শিক্ষাপ্রতিষ্ঠান গুলো ।
এ ব্যাপারে পীরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: আব্দুল্লাহ আল মাহমুদ মিলন বলেন, আশা করছি খুব দ্রুত সময়ের মধ্যে নতুন প্রকল্প দিয়ে রাস্তাটি সংস্কার করনের সর্বাত্মকভাবে চেষ্টা করাব । এবং পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: নাজমুল হক সুমন বলেন,দ্রুত সময়ের মধ্যে সরেজমিন পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট দপ্তরকে জানানো হবে। পাকা রাস্তাটিতে এমন কাদা যে সেখানে ধানের চারা রোপন করা হচ্ছে ।