ঢাকাবৃহস্পতিবার , ২ মে ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

★ কবরের আজাব ভয়াবহ★

admin
মে ২, ২০২৪ ৫:২০ অপরাহ্ণ
Link Copied!

★ কবরের আজাব ভয়াবহ★

হাফেজ মোঃ আসলাম

কবরের ভয়াবহ আজাব সম্পর্কে হজরত জায়েদ বিন সাবেত (রা.) বলেন, এক দিন রাসূল (সা.) নাজ্জার গোত্রের একটি প্রাচীরবেষ্টিত বাগানে তার একটি খচ্চরের ওপর সওয়ার ছিলেন এবং আমরাও তার সঙ্গে ছিলাম।

এমন সময় হঠাৎ খচ্চরটি লাফিয়ে উঠল, ফলে তাকে মাটিতে ফেলে দেওয়ার উপক্রম হলো। দেখা গেল, সেখানে পাঁচ বা ছয়টি কবর রয়েছে। তারপর তিনি বললেন, এ সব কবরের বাসিন্দাদের কে চিনে? এক ব্যক্তি বলল, আমি চিনি।

তিনি বললেন, এরা কবে মারা গেছে? সে বলল, শিরকের জমানায়। তারপর নবী (সা.) বললেন, তাদের কবরে কঠিন পরীক্ষায় ফেলা হয়েছে। তোমরা যদি ভয়ে মানুষকে দাফন করা ত্যাগ না করতে, তাহলে আমি আল্লাহর নিকট প্রার্থনা করতাম, তিনি যেন তোমাদের কবরের আজাব শুনিয়ে দেন, যা আমি শুনতে পাচ্ছি। তারপর নবী (সা.) আমাদের দিকে ঘুরে দাঁড়ালেন এবং বললেন, তোমরা সবাই দোজখের আজাব হতে আল্লাহর নিকট পানাহ চাও।

সবাই বলে উঠল, আমরা জাহান্নামের শাস্তি হতে আল্লাহতায়ালার নিকট আশ্রয় চাচ্ছি। নবী (সা.) বললেন, তোমরা কবরের আজাব হতে আল্লাহর নিকট আশ্রয় চাও। তারা বলল, আমরা কবরের আজাব হতে আল্লাহর নিকট আশ্রয় চাচ্ছি। নবী (সা.) বললেন, তোমরা প্রকাশ্য ও গোপনীয় সর্বপ্রকার ফেতনা ও বিপর্যয় হতে আল্লাহর কাছে আশ্রয় চাও। তারা বলল, আমরা প্রকাশ্য, গোপনীয় সর্বপ্রকার ফেতনা ও বিপর্যয় হতে মহান আল্লাহর কাছে আশ্রয় চাচ্ছি।

অবশেষে তিনি বললেন, তোমরা দাজ্জালের ফেতনা হতে আল্লাহর আশ্রয় প্রার্থনা কর। সবাই বলল, আমরা দাজ্জালের ফেতনা হতেও আল্লাহর নিকট আশ্রয় চাচ্ছি। (মুসলিম)।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST