ঢাকারবিবার , ১৬ জুলাই ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

কমেছে ভারতীয় পেঁয়াজের দাম কমেনি কাঁচা মরিচের ঝাল

Link Copied!

  1. কমেছে ভারতীয় পেঁয়াজের দাম কমেনি কাঁচা মরিচের ঝাল

দিনাজপুর হাকিমপুর প্রতিনিধ
মোঃওয়াজ কুরনী

পেঁয়াজের আমদানির বৃদ্ধি পাওয়ায় দিনাজপুরের হিলিতে ভারতীয় পেঁয়াজ পাইকারী বাজারে কেজিতে নামলো ২৩ থেকে ২৬ টাকা। এতে স্বস্তি ফিরেছে নিম্মআয়ের মানুষের মাঝে।এদিকে কয়েক সপ্তাহ ধরে কাঁচা মরিচের দাম ২৪০ থেকে ২৮০ টাকায় আটকে রয়েছে। দুই দিনের ব্যবধানে আবারও কেজিতে বেড়েছে ৬০ টাকা।

আজ শনিবার হিলি বাজার ঘুরে দেখা গেছে,গত কয়েক সপ্তাহ ধরে ২৪০ থেকে ২৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে কাঁচা মরিচ। এদিকে ভারতীয় পেঁয়াজ পাইকারীতে ২৩ থেকে ২৬ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।আর খুচরা বাজারে বিক্রি হচ্ছে ২৫ থেকে ২৮ টাকা কেজি দরে।

পেঁয়াজ ব্যবসায়ীর জানান, আমদানি বৃদ্ধি পাওয়ায় দাম কমতে শুরু করছে। আমদানির পর থেকে ৫০ থেকে ৬০ টাকার পেঁয়াজ এখন বিক্রয় হচ্ছে ২৩ থেকে ২৬ টাকা কেজি দরে। ভারতীয় পেঁয়াজের দাপটে দেশীয় পেঁয়াজে বাজার থেকে উধাও হয়েছে। বাজারে পেঁয়াজ সরবরাহ স্বাভাবিক হয়ে আসছে। তবে কয়েক দিনের মধ্যে ২০ থেকে ২২ টাকা কেজিতে নামে আসবে পেঁয়াজের দাম।

অপরদিকে কাঁচা মরিচ বিক্রেতা বিপ্লব শেখ জানান, কাঁচা পণ্য সকালে বাড়ে,বিকেলে কমে।আমরা বেশি দামে কিনলেই বেশি বিক্রি করি। আবার কম দামে কিনলে কম দামেই বিক্রি করে থাকি। সরবরাহ বেশি থাকলে দাম কিছুটা কম হয়। দুই আগে কাঁচা মরিচ ১৮০ টাকা থেকে ২২০ কেজিতে দরে বিক্রয় হয়েছে। আজ শনিবার সেই কাঁচা মরিচ ২৪০ থেকে ২৮০ টাকা কেজি দরে বিক্রয় করছি। কেজিতে বেড়েছে ৬০ টাকা। তবে সরবরাহ বৃদ্ধি পেলে দাম আরও কমে আসবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।