ঢাকাশনিবার , ১১ নভেম্বর ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

গোদাগাড়ীতে পদ্মা নদীতে আটকা পড়েছে জেলের জালে ৭৬ কেজি ৮০০ গ্রাম ওজনের বাঘাইর মাছ

Link Copied!

গোদাগাড়ীতে পদ্মা নদীতে আটকা পড়েছে জেলের জালে ৭৬ কেজি ৮০০ গ্রাম ওজনের বাঘাইর মাছ

জেলা প্রতিনিধি ও রিপোর্টার
লালবাগ ঢাকা
মো: নোবেল আলম (পিয়াল)

রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার হরিশংকরপুরের জেলের জালে ধরা দেয় বিশাল আকৃতির বাঘাইর মাছ শুক্রবার রাত ১১ টার সময়। (১০ নভেম্বর) বিকেল সাড়ে চারটার সময় হরিশংকরপুর গ্রামের আশরাফ (৪০), মাসুম (৩৬), তরিকুল ইসলাম (৩৫) ও দিয়াড় মহব্বতপুর গ্রামের শাহিন (৩০) পদ্মা নদীতে জাল নিয়ে যায়, ১ম বার জাল গড়াতেই দেখা মেলিছে এই বিশাল আকৃতির বাঘাইর মাছটির, যার ওজন ৭৬ কেজি ৮০০ গ্রাম।

জেলেরা ১ম বার জাল গড়ার পর আবারো ২য় বার জাল পদ্মা নদীতে গড়ায় এবং ২য় বারোও জালে দেখা মেলে ১৫ কেজি ৩০০ গ্রাম বাঘাইর মাছের। বিশাল আকৃতির বাঘাইর মাছটি বিক্রির উদ্দেশ্যে গোদাগাড়ীর রেলবাজার এর মাছের আড়তে নিয়ে যায়, কিন্তু সেখানকার মাছ ব্যবসায়ীরা মাছটি নিতে অনিচ্ছুক। পরে মাছটি নিয়ে হরিশংকরপুর বাজারে আসে। মাছটি নিয়ে যখন হরিশংকরপুর বাজারে আসে তখন মাছটি দেখার জন্য শতশত নারী পুরুষ ভিড় জমায়। স্থানীয় মানুষজন মাছটি স্থানীয় ভাবে কেটে বিক্রির কথা বললে তারা হরিশংকরপুর বাজারে মাছটি কেটে কেজি আকারে বিক্রি করে, কেজি প্রতি ৮০০ টাকা দরে।

জেলে মাসুম (৩৬) এর সাথে কথা হয়, আমরা শুক্রবার বিকাল সাড়ে চারটার সময় মাছ ধরার উদ্দেশ্যে পদ্মা নদীতে জাল নিয়ে যায়, আমরা প্রায় ৮ টার সময় জাল পানিতে ছাড়ি, জাল গড়াতে গড়াতে চলে যায় এবং যখন সময় ১১ টা তখন আমরা জাল তুলতে শুরু করি নৌকায় জাল তুলার এক পর্যায় দেখা দেয় এই বিশাল আকৃতির বাঘাইর মাছ। আমিতো ভাবছোনো যে এতোবড় মাছ নৌকায় তুলতে পরবো না মাছ পালিয়ে যাবে, অবশেষে মাছটি ধরতে সক্ষম হয়। মাছটি পেয়ে আমি খুবই আনন্দিত।

১১ নভেম্বর /২০২৩ইং

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST