ঢাকাবুধবার , ২৬ জুলাই ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

জাতীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সখিপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশের সম্মেলন অনুষ্ঠিত

Link Copied!

জাতীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সখিপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশের সম্মেলন অনুষ্ঠিত

মোঃআঃহামিদ(মুকুল), টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ

প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ ও ব্যর্থ নির্বাচন কমিশন বাতিল,
সংখ্যানুপাতিক (PR) পদ্ধতির প্রবর্তন
বিদ্যমান রাজনৈতিক সঙ্কট উত্তরণে
সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু – নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ সখিপুর উপজেলা শাখার উদ্যোগে তৃণমূল প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ সখিপুর উপজেলা সেক্রেটারি মুহাম্মদ সাইফুল ইসলাম এর সঞ্চালনায় এবং মাওলানা আব্দুল লতিফ মিয়ার সভাপতিত্বে আজ ২২জুলাই শনিবার সকাল ৯টায় রফিক কনভেনশন হলে উক্ত সম্মেলন অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ – এর কেন্দ্রীয় সহ-দফতর সম্পাদক নূরুল করীম আকরাম।
নেতৃবৃন্দ বলেন,
স্বাধীনতার পর দলীয় সরকারের অধীনে কোনও নির্বাচনই সুষ্ঠু, গ্রহণযোগ্য ও নিরপেক্ষ হয় নাই। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে বিরোধী দলের ওপর দমনপীড়ন চালিয়ে একতরফা নির্বাচন করে ক্ষমতা দখল করাই দলীয় সরকারের মূল উদ্দেশ্য থাকে। ভবিষ্যতেও দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হওয়ার আশা করা যায় না। ১৯৭৩, ২০১৪ এবং ২০১৮ সালের নির্বাচন তার প্রমাণ।

নেতৃবৃন্দ আরো বলেন, রাজনৈতিক একটি বিশেষ প্রেক্ষাপটে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে প্রথম নির্বাচন হয় ১৯৯১ সালে। ওই নির্বাচনে বিএনপি ক্ষমতায় গেলে তৎকালীন বিরোধী দল বলেছিল নির্বাচনে সূক্ষ্ম কারচুপি হয়েছে। এ অজুহাতে বিরোধীদল অনেকদিন পার্লামেন্ট বর্জন করেছিল। আবার দ্বিতীয় বার ১৯৯৬ সালে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে আওয়ামীলীগ ক্ষমতায় গেলে ওই সময়ের বিরোধী দল বলেছিল, ভোটে স্থূল কারচুপি হয়েছে এবং তারাও লাগাতার সংসদ বর্জন করেছিল। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনও সবার কাছে গ্রহণযোগ্য হয় নাই।
অতএব, বর্তমান সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দিতে হবে।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ টাঙ্গাইল জেলা সভাপতি মোঃ আকরাম আলী, বিশেষ অতিথি, মোঃ আখিনুর মিয়া, সেক্রেটারি ইসলামী আন্দোলন বাংলাদেশ টাঙ্গাইল জেলা, জয়েন সেক্রেটারি আনিসুর রহমান সিল্টু,সাংগঠনিক সম্পাদক শাহিনুর ইসলাম।
এসময় আরো বক্তব্য রাখেন, সখিপুর উপজেলা ও ইউনিয়ন নেতৃবৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।