ঢাকামঙ্গলবার , ১১ জুন ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

টংগীবাড়ীতে ভেকুদিয়ে কৃষি জমির মাটি কাটা মহোৎসব! হারিয়ে যাচ্ছে ফসলি জমি

সিনিয়র স্টাফ রিপোর্টারঃ
জুন ১১, ২০২৪ ৩:০৬ অপরাহ্ণ
Link Copied!

টংগীবাড়ীতে ভেকুদিয়ে কৃষি জমির মাটি কাটা মহোৎসব! হারিয়ে যাচ্ছে ফসলি জমি

সিনিয়র স্টাফ রিপোর্টারঃ
মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার বিভিন্ন এলাকায় ভেকু দিয়ে ফসলি জমির মাটি কাটার মহোৎসব চলছে। এতে হারিয়ে যাচ্ছে ব্যাপক কৃষি জমি।

নিয়মনীতির তোয়াক্কা না করে এভাবে মাটি কেটে জমির শ্রেণি পরিবর্তন করে মানচিত্র থেকে উধাও করে দিচ্ছে কৃষি জমি। যদিও কৃষি জমি রক্ষায় সরকারের কড়া নির্দেশ রয়েছে। এরপরও সেগুলো রক্ষা হচ্ছে না।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার সেরাজাবাদ মৌজায় সেরাজাবাদ সনিবাড়ি মোড় হতে গাব্বা ঢালিকান্দি যাওয়ার পথে প্রায় ২একর জমিতে ইঞ্জিন চালিত ভেকু মেশিন বসিয়ে ফসলি জমির মাটি ভেকু দিয়ে কেটে বাধ নির্মাণ করে ভরাট করার প্রস্তুতি চলছে। এভাবে কৃষি জমি নষ্ট করায় ফসল উৎপাদন কমে যাচ্ছে।

মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, কৃষি জমিতে ভেকু বসিয়ে মাটি কাটা হচ্ছে। ওখানকার কন্ট্রাক্টর ইকবাল এর সাথে কথা বলে জানা গেছে স্থানীয় আব্দুল আজিজ নামের এক প্রভাবশালী ব্যক্তি এই মাটি কাটার কাজ করছে।

আব্দুল আজিজ দেশের বাহিরে থাকায় তার প্রতিনিধি সাদ আবদুল্লাহ বলেন, মুন্সীগঞ্জের সাগর এর সাথে কথা হয়েছে। তিনি বলেছেন কাজ চালিয়ে যেতে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসলাম হোসেন এর কাছে এই বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি মিটিংয়ে ব্যস্ত আছি। আপনি এসিল্যান্ড এর সাথে কথা বলেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা ববি মিতুর সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST