ঢাকাFriday , 14 July 2023
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আক্রান্ত
  9. আটক
  10. আত্মহত্যা
  11. আনন্দ মিছিল
  12. আন্তর্জাতিক
  13. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  14. আবহাওয়া
  15. আর্থিক সহোযোগিতা
আজকের সর্বশেষ সবখবর

নেত্রকোণা ২ আসনে আওয়ামী লীগের চমক হতে পারে কৃষিবিদ জাস্টিস

Link Copied!

নেত্রকোণা ২ আসনে আওয়ামী লীগের চমক হতে পারে কৃষিবিদ জাস্টিস

নেত্রকোণা প্রতিনিধিঃ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যতই ঘনিয়ে আসছে সংসদ সদস্য পদ প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয়েছে।
বিশেষ করে ক্ষমতাসীন দল আওয়ামিলীগের প্রার্থীরা শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের প্রতিশ্রুতি নিয়ে তাদের নির্বচনী এলাকা চষে বেড়াচ্ছেন।
কর্মীসমর্থকদের নিয়ে উঠান বৈঠক গ্রাম্য হাটবাজার গুলোতে জনসংযোগ করে বেড়াচ্ছেন।

বরাবরই জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোণা -২ আসন তথা নেত্রকোণা -বারহাট্টা আসনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। নেত্রকোণা জেলার রাজনৈতিক কেন্দ্রবিন্দু বলা চলে এই আসনটিকে।নৌকার ঘাঁটি হিসেবে সারা বাংলাদেশে পরিচিত নেত্রকোণা-বারহাট্টার এই আসনটি।দশম ও একাদশ সংসদে দুইজন সংসদ সদস্য সরকারের মন্ত্রী পরিষদে দায়িত্ব পালন করেন।
নেত্রকোণার রাজনৈতিক ভাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ এই আসনটিতে এবারে নৌকা প্রতীকের চমক হতে পারে কৃষিবিদ সারোয়ার মুর্শেদ আকন্দ (জাস্টিস)। তিনি গত দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন।
এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও কৃষিবিদ জাস্টিস একজন মনোনয়ন প্রত্যাশী।আর সেই প্রত্যাশায় তিনি চষে বেড়াচ্ছেন নেত্রকোণা-বারহাট্টার গ্রাম-গঞ্জ,হাটবাজারে।শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মকান্ড ও স্মার্ট বাংলাদেশের মিশনকে জনগনের সামনে তুলে ধরছেন।সাধারণ জনগনও তার ডাকে ব্যপক সাড়া দিচ্ছে।

নেত্রকোণার রাজনীতিতে একজন পরিচ্ছন্ন ইমেজের নম্র-ভদ্র ও মার্জিত ব্যক্তি হিসেবে পরিচিত ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় ছাত্র লীগের সাবেক সহ সভাপতি বর্তমান কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের কৃষি বিষয়ক সম্পাদক কৃষিবিদ সারোয়ার মুর্শেদ আকন্দ জাস্টিস। পারিবারিক ভাবেই আওয়ামী রাজনৈতিক আবহে তার বেড়ে ওঠা। তার দাদা মরহুম ফজলুল হক আকন্দ ছিলেন একজন মুক্তিযুদ্ধের সংঘটক,পিতা সারোয়ার জাহান আকন্দ একজন ছাত্রলীগ কর্মী ছিলেন, পরবর্তীতে বিজেএমসি তে চাকুরী করেন বর্তমানে অবসরে আছেন, তিনি মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহন করেন। তার চাচা ফরিদ উদ্দিন আকন্দ বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।
ছাত্র রাজনীতিতে সারোয়ার মুর্শেদ আকন্দ জাস্টিস ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্র লীগের সভাপতি কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন। বর্তমানে তিনি কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের কৃষি বিষয়ক সম্পাদক এবং ঢাকা মহানগর কৃষিবিদ ইনস্টিটিউটের যুগ্ম সাধারণ সম্পাদক সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্বে রয়েছেন।

সরেজমিনে বারহাট্টা ও নেত্রকোণার বিভিন্ন শ্রেনী-পেশার মানুষের সাথে কথা বলে জানা যায় সারোয়ার মুর্শেদ আকন্দ জাস্টিস একজন শিক্ষিত ও পরিচ্ছন্ন ইমেজের লোক,দীর্ঘদিন যাবত তিনি নৌকার মনোনয়ন প্রত্যাশী হিসেবে জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কার্যক্রম জনগনের সামনে তুলে ধরছেন।বিশেষ করে তিনি কৃষক সামাজের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাকে নৌকার মনোনয়ন দিলে তাকে বিপুল ভোটে বিজয়ী করে জননেত্রী শেখ হাসিনাকে উপহার দেবে। সারোয়ার মুর্শেদ আকন্দ জাস্টিসের মত একজন তরুণ ও পরিচ্ছন্ন ইমেজের একজন নৌকা মাঝি খুবই দরকার এই আসনটিতে। এবং কৃষিবিদ জাস্টিস হতেপারে নেত্রকোণা বারহাট্টা আসনের জননেত্রী শেখ হাসিনার নৌকার চমক।

এ বিষয়ে কৃষিবিদ সারোয়ার মুর্শেদ আকন্দ জাস্টিস সাংবাদিকদের জানান আমি ছাত্রজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছি স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ছিলাম বর্তমানে কৃষি বিষয়ক সম্পাদক হিসেবে কাজ করছি। তা ছাড়াও বিভিন্ন সামাজিক ও পেশাজীবি সংগঠনের সাথে জড়িত। আওয়ামী লীগের রাজনীতি করতে গিয়ে আমি বিএনপি জামাত জোটের নির্যাতনের শিকার হয়েছি, জেল খেটেছি,শারীরিক ভাবে হামলার শিকার হয়েছি, ১৮টি মামলার আসামি হয়েছি।

আমি বিগত দশম ও একাদশ সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতিকের মনোনয়ন প্রত্যাশী ছিলাম।এবারও আমি জাতীয় সংসদ নির্বাচনে একজন মনোনয়ন প্রত্যাশী জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে নেত্রকোণা বারহাট্টা আসনের নৌকা প্রতীকে মনোনয়ন প্রদান করেন ইনশাআল্লাহ আমি বিপুল ভোটে নৌকাকে বিজয়ী করে জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে অগ্রণী ভূমিকা পালন করতে পারবো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।