ঢাকাMonday , 5 June 2023
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অবৈধ বালু উত্তোলন
  4. অভিনন্দন
  5. অর্থনীতি
  6. আইন ও বিচার
  7. আক্রান্ত
  8. আটক
  9. আত্মহত্যা
  10. আনন্দ মিছিল
  11. আন্তর্জাতিক
  12. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  13. আবহাওয়া
  14. আর্থিক সহোযোগিতা
  15. আলোচনা সভা
আজকের সর্বশেষ সবখবর

পরিবেশ দিবসে শেরপুরে পাঁচ হাজার বৃক্ষরোপণ করছে পুনাক

Link Copied!

পরিবেশ দিবসে শেরপুরে পাঁচ হাজার বৃক্ষরোপণ করছে পুনাক

শেরপুর জেলা প্রতিনিধি :এমডি হাবিল উদ্দিন।।

বিশ্ব পরিবেশ দিবস ও জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় শেরপুরের পাঁচ উপজেলার থানা এলাকা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত স্থানে পাঁচ হাজার ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষ রোপণ ও বিতরণ করেছে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) শেরপুর জেলা। জেলা পুলিশ ও ভলান্টিয়ার ফর বাংলাদেশ শেরপুর জেলার সহযোগিতায় সোমবার শেরপুর পুলিশ লাইন্সে এ কার্যক্রমের উদ্বোধন করেন পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম। দুপুরে উদ্বোধনের পর পাঁচ উপজেলায় এক যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও গুরুত্বপূর্ণ স্থানে বৃক্ষরোপণে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও তদন্ত কর্মকর্তাদের সাথে অংশ নেন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবী সংগঠন
পুনাক শেরপুরের সভানেত্রী সানজিদা হক মৌয়ের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মো. কামরুজ্জামান বলেন, বৈশ্বিক আবহাওয়া পরিবর্তনের এই সময়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক সবাইকে বৃক্ষরোপনে উদ্বুদ্ধ করতে হবে। সবাইকে অন্তত তিনটি করে গাছ লাগাতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বৃক্ষ রোপণের উপর গুরুত্ব দিয়েছিলেন। তারই ধারাবাহিকতায় বৃক্ষরোপণের পাশাপাশি পরিবেশ স্বাভাবিক ও দূষণমুক্ত রাখতে জীব বৈচিত্রের প্রতি গুরুত্ব বাড়ানো তাগিদ দিয়েছেন তিনি। এসময় পুলিশ সুপার পরিবেশের ভারসাম্য রক্ষায় পানি ও জ্বালানি শক্তির অপচয় রোধ ও প্লাস্টিক ব্যবহারে আরো সচেতন হবার আহবান করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সাইদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভলান্টিয়ার ফর বাংলাদেশ শেরপুর জেলার সভাপতি ইমরান হাসান রাব্বী, পুলিশ লাইন্স স্কুলের অধ্যক্ষ আবুল কালাম আজাদ, শেরপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক শিব শংকর কারুয়া, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ফখরুজ্জামান জুয়েল পিপিএম প্রমূখ। উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ লাইন্স স্কুলের দেড় শতাধিক শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়, পরে অতিথিরা পুলিশ লাইন্সে বিভিন্ন ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষ রোপণ করেন। একই সময় পাঁচ উপজেলাতেও এই কার্যক্রম অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে জেলায় কর্মরত গণমাধ্যমকর্মী, ভলান্টিয়ার ফর বাংলাদেশ শেরপুর জেলার স্বেচ্ছাসেবী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাকগণ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।