ঢাকাMonday , 26 June 2023
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অবৈধ বালু উত্তোলন
  4. অভিনন্দন
  5. অর্থনীতি
  6. আইন ও বিচার
  7. আক্রান্ত
  8. আটক
  9. আত্মহত্যা
  10. আনন্দ মিছিল
  11. আন্তর্জাতিক
  12. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  13. আবহাওয়া
  14. আর্থিক সহোযোগিতা
  15. আলোচনা সভা
আজকের সর্বশেষ সবখবর

পাটকেলঘাটা বাজারে সরকারী পেরিফেরী জমি দখল করে পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ

Link Copied!

পাটকেলঘাটা বাজারে সরকারী পেরিফেরী জমি দখল করে পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ

বিশেষ প্রতিনিধি,

সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটা বাজারের কপোতাক্ষ নদের পাশে সরকারী পেরিফেরী জমি দখল করে পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে সরুলিয়া ইউনিয়নের ছোট কাশিপুর গ্রামের জুয়েল বিশ্বাস ও তার বাবা রফিকুল বিশ্বাসের বিরুদ্ধে। তালা উপজেলা ভূমি অফিসের নাকের ডগায় অবৈধভাবে ওই স্থাপনা নির্মাণ কার্যক্রম চললেও অদৃশ্য কারণে বিষয়টি দেখেও না দেখার ভান করছে প্রশাসন।
স্থানীয় সূত্রে জানা যায়, বিলান খালি জমিতে দোকান আছে এমন মিথ্যা তথ্য দিয়ে পাটকেলঘাটা বাজারের পেরিফেরীভুক্ত ৩৪১/১৬-১৭, ৩৪০/১৬-১৭, ২২৪/১৯-২০ ২২৩/১৯-২০, ২২৭/১৯-২০, ২২২/১৯-২০, ২২৮/১৯-২০, ২২৫/১৯-২০, ২২১/১৯-২০ দোকান ঘর সংস্কারের আবেদন করে জুয়েলগংরা। সাবেক উপজেলা ভূমি কর্মকর্তাকে ভূল বুঝিয়ে তালা উপজেলা ভূমি অফিসের নাজির ক্যাম ক্যাশিয়ার নুরুল আমিন বিশাল অংকের টাকা নিয়ে সংস্কারের ওই আবেদনটি অনুমোদন করিয়ে নেন। এর পরই খালি জমিতে দোকান ঘর নির্মাণ করতে শুরু করলে প্রতিবাদে স্থানীয় বাসিন্দা আব্দুল হামিদ এ বছরের ২০ ফেব্রুয়ারী তৎকালীন ইউএনও প্রশান্ত কুমারের কাছে একটি লিখিত অভিযোগ করেন। সেই অভিযোগের ভিত্তিতে দোকানঘর নির্মাণ কাজ বন্ধ করে দেন তৎকালীন ইউএনও। গত শুক্রবার হতে ওই সরকারী জমিতে আবারও স্থাপনা নির্মাণ শুরু করেছে জুয়েল গংরা। বিষয়টি নিয়ে বর্তমান এসিল্যান্ডের কাছে বিভিন্ন ব্যক্তি মৌখিক অভিযোগ করলে নাজির নুরুল আমিন এসিল্যান্ডকে ভূল বুঝিয়ে স্থাপনা নির্মাণে সহযোগিতা করছেন।
এ ব্যাপারে জানতে চাইলে জুয়েল বিশ্বাস বলেন, আমরা ডিসিআরকৃত জমিতে দোকান সংস্কারের অনুমোদন নিয়ে কাজ করছি। বিষয়টি এস্যিল্যান্ডসহ সকলেই জানেন।
তালা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরাফাত হোসেন বলেন, ‘আমি নতুন যোগদান করেছি। এ কারণে এ ব্যাপারে আমি কিছুই বলতে পারবোনা।’
তালা উপজেলা ভূমি অফিসের নাজির ক্যাম ক্যাশিয়ার নুরুল আমিন বলেন, নিয়মনীতি মেনেই তারা ওইখানে স্থাপনা নির্মাণ করছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।