ঢাকারবিবার , ২৫ ফেব্রুয়ারি ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক

বেগমগঞ্জে অসুস্থ চেয়ারম্যানকে সুস্থ্য দেখিয়ে সনদ প্রদান করেও কার্যক্রমে স্থবিরতা

মোঃ জাকির হোসেন (মনু) জেলা প্রতিনিধি (নোয়াখালী)
ফেব্রুয়ারি ২৫, ২০২৪ ১১:২০ অপরাহ্ণ
Link Copied!

বেগমগঞ্জে অসুস্থ চেয়ারম্যানকে সুস্থ্য দেখিয়ে সনদ প্রদান করেও কার্যক্রমে স্থবিরতা

মোঃ জাকির হোসেন (মনু) জেলা প্রতিনিধি (নোয়াখালী)

অসুস্থ উপজেলা পরিষদ চেয়ারম্যানকে সুস্থ দেখিয়ে সনদ প্রদানের পরও করছেন না অফিস। এতে অফিসে চেয়ারম্যানের অনুপস্থিতিতে সেবাবঞ্চিত হচ্ছেন উপজেলার ৩ লক্ষাধিক মানুষ। দ্রুত এ সমস্যার সমাধান চান নাগরিকরা। নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহনাজ বেগম ২০২২ সালের নভেম্বর মাসে স্ট্রোকজনিত কারণে গুরতর অসুস্থ হয়ে পড়েন। তার অসুস্থতায় উপজেলা পরিষদ কার্যক্রমে স্থবিরতা আসায় স্থানীয় সরকার বিভাগের পক্ষ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুর হোসেন মাসুদকে ২০২৩ সালের ২৮শে জানুয়ারি ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব প্রদান করা হয়। সম্প্রতি অসুস্থ শাহনাজ বেগম নিজেকে সুস্থ দাবি করে কর্মস্থলে যোগদানের আবেদন করায় জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখা থেকে জেলা সিভিল সার্জনের কাছে শাহনাজ বেগমের শারীরিক চিকিৎসার প্রতিবেদন চাওয়া হয়। সিভিল সার্জন ডাঃ মাসুম ইফতেখার সাহেব এর কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ মোঃ সোহরাব হোসেন ও জুনিয়র কনসালটেন্ট (মেডিসিন) ডাঃ মোঃ তানভীর হাসানকে নিয়ে গঠিত ৩ সদস্যবিশিষ্ট মেডিকেল বোর্ডের প্রতিবেদনে শাহনাজ বেগম স্ট্রোকজনিত কারণে শারীরিকভাবে সুস্থ আছেন এবং কর্মক্ষেত্রে যোগদান করতে সক্ষম উল্লেখ করে প্রতিবেদন দাখিলের মাধ্যমে চলতি বছরের ৫ই জানুয়ারি পুনরায় চেয়ারম্যানের দায়িত্ব বুঝে নেন শাহনাজ বেগম। কিন্তু দায়িত্বভার বুঝে নেয়ার পরও অসুস্থতার কারণে অফিস করতে পারছেন না উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহনাজ বেগম।

এতে ভেঙে পড়েছে উপজেলা পরিষদের সেবা কার্যক্রম। উপজেলার বেগমগঞ্জ ইউনিয়নের বাসিন্দা মোঃ আরিফ জানান
গত ৫ দিন ধরে বেগমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যানের কাছে একটি স্বাক্ষরের জন্য ঘোরাঘুরি করছেন। কিন্তু শারীরিকভাবে অক্ষম অসুস্থ শাহনাজ বেগম অফিসে না আসায় দিনের পর দিন উপজেলা পরিষদে এসেও সেবা না পেয়ে শূন্য হাতে বাড়ি ফিরতে হয় তাকে। সেবা প্রত্যাশীদের অভিযোগ উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহনাজ বেগম শারীরিকভাবে গুরুতর অসুস্থ। হাত-পা নাড়াচাড়া করতে পারেন না। হুইল চেয়ারে বসে অন্যের সাহায্যে চিকিৎসাসেবা নিতে হচ্ছে তাকে।  যেখানে অন্যের সাহায্য ছাড়া শাহনাজ বেগম চলতেই পারেন না, সেখানে কীভাবে তিনি পরিষদ চালাবেন, কাগজপত্রে স্বাক্ষর করবেন প্রশ্ন স্থানীয়দের।

উপজেলা ভাইস চেয়ারম্যান নুর হোসেন মাসুদ বলেন আমাদের চেয়ারম্যান সাহেব দীর্ঘদিন অসুস্থ থাকায় দাপ্তরিক কার্যক্রমে স্থবিরতা এসে গেছে। এতে মানুষের দুর্ভোগ দেখা দিয়েছে। এই অচলাবস্থার সমাধানের পাশাপাশি উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহনাজ বেগমের সুস্থতা কামনা করেন এই জনপ্রতিনিধি। অন্যদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহিনুল হাসান জানান তিনি নতুন এসেছেন। জেলা প্রশাসকের মাধ্যমে তিনি চিঠি পাঠাবেন মন্ত্রণালয়ে।

দ্রুত এই অচলাবস্থার সমাধানের মাধ্যমে সেবাপ্রত্যাশীরা তাদের কাঙ্ক্ষিত সেবা পাবে এমনটাই প্রত্যাশা বেগমগঞ্জবাসীর।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।