ঢাকাTuesday , 18 July 2023
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আক্রান্ত
  9. আটক
  10. আত্মহত্যা
  11. আনন্দ মিছিল
  12. আন্তর্জাতিক
  13. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  14. আবহাওয়া
  15. আর্থিক সহোযোগিতা
আজকের সর্বশেষ সবখবর

বহু পুরাতন বৃক্ষ মিলন করলেন লোহাগাড়া উপজেলা পরিষদ

Link Copied!

বহু পুরাতন বৃক্ষ মিলন করলেন লোহাগাড়া উপজেলা পরিষদ

কামরুল ইসলাম চট্টগ্রাম

চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলা পরিষদ চত্বরের বেশ কিছু পুরনো মেহগনি গাছ কেটে বিনোদন পার্ক নির্মাণের পরিকল্পনা নিয়েছে উপজেলা প্রশাসন। এতে উপজেলা পরিষদ প্রাঙ্গণের মধ্যে থাকা প্রায় ৪০ বছর পুরাতন বয়সী ৫০-৬০টি মেহগনি গাছ কাটা পড়বে।

স্থানীয়দের মতে, ১৯৮৩ সালে উপজেলা পরিষদ গঠনকালে এ গাছগুলো রোপণ করা হয়েছিল। এখানে দূরদূরান্ত থেকে সেবা গ্রহীতারা এসে শীতল ছায়ায় বসে আরাম পেতেন। অতি গরমে গাছের তলায় বসে ক্লান্তি দূর করতেন।

সরেজমিনে দেখা যায়, ইতিমধ্যে অনেক গাছ কেটে ফেলা হয়েছে। আর সামান্য কিছু গাছ অবশিষ্ট আছে।

এ ব্যাপারে লোহাগাড়া উপজেলা প্রশাসনিক কর্মকর্তা মোসলেম উদ্দিন গণমাধ্যম কে জানান, সম্প্রতি সরকারি নিয়ম অনুসরণ করে নিলামের মাধ্যমে গাছগুলো বিক্রি হয়েছে। এ জায়গায় সৌন্দর্যবর্ধন করে বিনোদন পার্ক করা হবে। এজন্য সরকারিভাবে তিন লাখ টাকা বরাদ্দ করা হয়েছে।

গাছের ক্রেতা নুরুল ইসলাম গণমাধ্যম কে জানান, সরকারিভাবে গাছগুলোর মূল্য নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৯৮ হাজার টাকা। আমি দুই লাখ টাকা দিয়ে সর্বোচ্চ দরদাতা হিসেবে গাছগুলো কিনে নিয়েছি। যত দ্রুত সম্ভব গাছগুলো কেটে নেওয়ার চেষ্টা করছি।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এতগুলো পুরনো বৃক্ষ কাটা প্রসঙ্গে গণমাধ্যম কে বলেন, যখন উপজেলা চত্বরের সৌন্দর্য বাড়বে তখন দেখতে আরও ভালো লাগবে। উন্নয়নমূলক কাজ করতে হলে গাছ তো কিছু কাটতে হবে। আর আমরা এ বছর লোহাগাড়ায় প্রায় এক লাখ গাছের চারা রোপণ করব। লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল গণমাধ্যম কে বলেন, সারা বিশ্ব যে হারে উষ্ণ হচ্ছে তাতে আমাদের যত দূর সম্ভব গাছ না কাটাই শ্রেয়। শুনেছি পুরনো গাছগুলো কেটে এখানে বিনোদন পার্ক করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।