ঢাকাশুক্রবার , ৩ নভেম্বর ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল

ময়মনসিংহ ফুলপুরে কৃষকের কপালে দুর্দশা কারণ হলো সুইচ ব্রিজ

জুয়েল রানা বিশেষ প্রতিনিধি
নভেম্বর ৩, ২০২৩ ১০:২৫ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহ ফুলপুরে কৃষকের কপালে দুর্দশা কারণ হলো সুইচ ব্রিজ

জুয়েল রানা বিশেষ প্রতিনিধি

ময়মনসিংহ ফুলপুর ময়মনসিংহের ফুলপুর উপজেলায় ৫নং সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডে বাতিকুঁড়া গ্রামে একটি কালভার্ট সুইচ ব্রিজেই কৃষকের কপালে দুর্দশার কারণ।তবে এই সুইচ ব্রিজটি কয়েকটি গ্রামের মানুষের চলা চলের যোগাযোগ ব্যবস্থা। জন পথের যোগাযোগ ব্যবস্থা উপকৃত হলেও। অন্য দিকে আমন চাষাবাদে কৃষকের জন্য ভয়ে আনছে দুঃখ দুর্দশা।

প্রতি বছর বর্ষা মৌসুম এলেই কষ্টের ফসল বিনষ্ট হচ্ছে আমন ধানের ফসলি জমির ধান। এ কালভার্ট ব্রিজটি সাথে সংযোগ রয়েছে কয়েকটি নদীর পানি। সরচাপুর নদী,ডেঁফুলিয়া নদী, কংশ নদী,এই কয়েকটি নদীর পানি প্রবাহিত হয় বাতিকুঁড়া সুইচ ব্রিজ দিয়ে।পানি যাওয়ার সড়ো অল্প হওয়ার কারণে পানি জমে থাকে দীর্ঘদিন,এবং পানিতে তলিয়ে যায় আমন ধানের ফসলি জমি।এই এলাকার কৃষক জানান পানি জমে থাকার কারণেই ব্রিজের আশপাশে কয়েক এলাকার আবাদি জমির ধান নষ্ট হয়ে যায় প্রতি বছর এভাবেই কষ্টের ফসল ।

]এমনকি প্রলব বৃষ্টি হলেও হিমশিম খেতে বুরো ধান ঘরে তোলার এমনি খোপ প্রকাশ করলেন ভুক্তভোগীরা ।এলাকার ব্রিজটি সুইচ সিস্টেম হওয়ার কারণেই আমন চাষিদের এই দুর্দশা ব্রিজ হওয়ার পর থেকেই এক মুঠো ধান ঘরে তোলার আশা নেই আমাদের।ঐ এলাকার একজন ভুক্তভোগী জানান এ তো ব্রিজ করে দিলো না, আমাদের কপাল পুড়লো।এভাবেই অভিযোগ পর অভিযোগ করছে এলাকার লোকজন থেকে ।সুইচ ব্রিজের বাড়তি অংশ টুকু কেটে দিলেই পানি যাওয়ার সুন্দর ব্যবস্থা হয়ে যায়। এবং আশপাশের ফসলি জমি নষ্ট হওয়ার সম্ভাবনা থাকে না। বার বার ঊর্ধ্বতন কর্মকর্তা এবং প্রকৌশলীদের কাছে অভিযোগ করেও মিলছে না এর কোনো প্রতিকার। ব্রিজের কারণে কষ্টের প্রহর গুনতে হচ্ছে এই এলাকার চাষীদের

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST