ঢাকাশনিবার , ৩০ সেপ্টেম্বর ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

রাঙ্গাবালীতে ১০বছর পরে যুবলীগের সম্মেলন আজ

মোঃ জাহাঙ্গীর হোসেন রাঙ্গাবালী পটুয়াখালী।
সেপ্টেম্বর ৩০, ২০২৩ ১:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

রাঙ্গাবালীতে ১০বছর পরে
যুবলীগের সম্মেলন আজ

মোঃ জাহাঙ্গীর হোসেন
রাঙ্গাবালী পটুয়াখালী।

পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলা যুবলীগ ৯ বছর পার করেছেন। দীর্ঘদিন ধরে কমিটি না হওয়ায় নেতাকর্মী ও পদপ্রত্যাশীদের মধ্যে ছিল হতাশা। অবশেষে ১০ বছর পর আজ শুক্রবার পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা যুবলীগের সম্মেলন হতে যাচ্ছে। এই সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে।
নেতাকর্মীদের দাবি, কাউন্সিলের মাধ্যমে নতুন নেতৃত্ব আসুক। এতে নেতাকর্মীদের মূল্যায়ণ বাড়বে। আর পদপ্রত্যাশীদের মধ্যে অনেকেই বলছেন, সামনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। তাই নতুন নেতৃত্বে করা হোক ত্যাগী ও পরীক্ষিতদের মূল্যায়ণ। যোগ্যদের হাতে আসুক সংগঠনের দায়িত্বভার। তাহলেই সংগঠন হবে চাঙ্গা। নেতাকর্র্মীরা থাকবে উৎফুল্ল।
দলীয় সূত্রে জানা গেছে, তিন বছর মেয়াদের জন্য করা বর্তমান কমিটি নয় বছর পার করেছেন। তাই ঝিমিয়ে পড়েছিল সংগঠনটি। কিন্তু দীর্ঘদিন পর সম্মেলন হওয়ার আমেজে আবারও উজ্জ্বীবিত নেতাকর্মীরা। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ৩৯ জন নেতাকর্মী জীবন-বৃত্তান্ত জমা দিয়েছেন। এরমধ্যে সক্রিয়ভাবে ৭-৮ জন পদ-পদবী পেতে দৌড়ঝাঁপ করছেন। দেখা গেছে, উপজেলা পরিষদ থেকে বন গবেষণা ইনস্টিটিউট হয়ে আওয়ামী লীগ কার্যালয় পর্যন্ত ব্যানার, পোষ্টার, ফেষ্টুন, বিলবোর্ড লাগিয়ে পদপ্রত্যাশীরা নিজেদের অবস্থান জানান দিয়েছেন। সম্মেলনকে ঘিরে মাঠে পদপ্রত্যাশীদের সমর্থকদের মধ্যে কিছুটা উত্তেজনাও দেখা গেছে। সম্মেলন উপলক্ষে হাজার হাজার নেতাকর্মীর সমাগম ঘটবে বলে ধারণা করছেন দলীয় নেতারা। রাঙ্গাবালী থানার ওসি নুরুল ইসলাম মজুমদার বলেন, ‘সম্মেলনকে কেন্দ্র করে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সদস্যরা প্রস্তুত আছে। আমরা সকল প্রস্তুতি গ্রহণ করেছি।’ যুবলীগের নেতাকর্মীরা জানান, আজ শুক্রবার সকাল ১০ টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয় মাঠে যুবলীগের ত্রি-বার্ষিকী সম্মেলন হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পটুয়াখালী-৪ কলাপাড়া-রাঙ্গাবালী) আসনের সংসদ সদস্য মহিব্বুর রহমান মহিব। অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকার কথা রয়েছে যুবলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ বদিউল আলম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কাজী মো. মাজহারুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এ্যাড. ড. শামীম আল সাইফুল সোহাগ, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহ-সভাপতি মুরসালিন আহম্মেদ ও সহ-সম্পাদক মাসুদুর রহমানসহ কেন্দ্রীয় যুবলীগের আরও নেতৃবৃন্দ। সম্মেলনের উদ্বোধন করবেন জেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম শহীদ এবং প্রধান বক্তা থাকবেন সাধারণ সম্পাদক সৈয়দ মো. সোহেল। জানা গেছে, ২০১৩ সালে উপজেলা যুবলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। সেই সম্মেলনে স্থানীয়ভাবে একটি মৌখিক কমিটি ঘোষণা করা হলেও তা স্থগিত করে পরে ২০১৪ সালের ১০ জুন হুমায়ুন কবির তালুকদারকে সভাপতি ও মিলন খলিফাকে সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করে জেলা যুবলীগ। তিন বছরের জন্য অনুমোদিত ওই কমিটিই টানা ৯ বছর দায়িত্ব পালন করে আসছিল। মেয়াদোত্তীর্ণ হলেও নতুন করে আর কমিটি গঠন হয়নি। এরমাঝেই দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে মিলন খলিফার সাধারণ সম্পাদকের পদের ভারপ্রাপ্ত দায়িত্ব পেয়েছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজ হাওলাদার।
অবশেষে দীর্ঘদিন পর সম্মেলনের দিন নির্ধারণ করে জেলা যুবলীগ। এরআগে চলতি বছরের ১৩ জুলাই সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের জীবন-বৃত্তান্ত আহ্বান করা হয়। জেলা যুবলীগের দপ্তর সম্পাদক আতিকুজ্জামান নোমান জানান, সভাপতি পদে ৯ জন এবং সাধারণ সম্পাদক পদে ৩০ জন জীবন-বৃত্তান্ত জমা দিয়েছেন।
এ ব্যাপারে উপজেলা যুবলীগের বর্তমান সভাপতি হুমায়ুন কবির তালুকদার বলেন, ‘সম্মেলনের সকল প্রস্তুতি আমাদের সম্পন্ন হয়েছে। প্রথম অধিবেশন সকাল ১০ টায় শুরু হবে। দ্বিতীয় অধিবেশনের সময় নিয়ে আলোচনা চলছে। সম্মেলন যেহেতু হচ্ছে, কাউন্সিলও হবে। আমাদের ছয়টি ইউনিয়নে ৯০ জন এবং উপজেলায় ৭১ জন কাউন্সিলর এতে অংশ নিবে। আশা করছি, কেন্দ্র এবং জেলার নেতৃবৃন্দের মাধ্যমে সুন্দর একটি কমিটি হবে।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।