ঢাকাThursday , 13 July 2023
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আক্রান্ত
  9. আটক
  10. আত্মহত্যা
  11. আনন্দ মিছিল
  12. আন্তর্জাতিক
  13. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  14. আবহাওয়া
  15. আর্থিক সহোযোগিতা
আজকের সর্বশেষ সবখবর

সংসদ সদস্য রেবেকা মমিনের ইন্তেকালে রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া

Link Copied!

সংসদ সদস্য রেবেকা মমিনের ইন্তেকালে রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া

মোঃ নাজমুল ইসলাম
নেত্রকোণা প্রতিনিধিঃ

নেত্রকোণা – ৪ (মদন, মোহনগঞ্জ, খালিয়াজুড়ি) আসনের আওয়ামী লীগ থেকে নির্বাচিত তিন তিনবারের সংসদ সদস্য রেবেকা মমিন (৭৬) মঙ্গলবার ভোর সাড়ে চারটার দিকে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহী রাজিউন)।

সংসদ সদস্য রেবেকা মমিনের মৃত্যুতে আওয়ামী রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।
আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেত্রকোণা-৪ আসনের ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য রেবেকা মমিনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, এক শোক বার্তায় প্রধানমন্ত্রী মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন ও তার শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন পৃথক বাণীতে রেবেকা মমিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।
এক শোক বার্তায় রাষ্ট্রপ্রধান মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।
নিজ নির্বাচনী এলাকায় স্থানীয় রাজনীতি ও সমাজসেবামূলক কাজে মরহুমের অবদানের কথা রাষ্ট্রপতি শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

অপরদিকে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু, সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু সহ অন্যান্য মন্ত্রী-প্রতিমন্ত্রী- উপমন্ত্রী সহ নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আমিরুল ইসলাম সাধারণ সম্পাদক এডভোকেট শামছুর রহমান লিটন (ভিপি লিটন) কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের কৃষি বিষয়ক সম্পাদক কৃষিবিদ সারোয়ার মুর্শেদ আকন্দ জাস্টিস সহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ পৃথক পৃথক বাণীতে নেত্রকোনা-৪ আসনের সংসদ সদস্য রেবেকা মমিনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এমপি রেবেকা মমিন দীর্ঘদিন যাবৎ কিডনি ও শ্বাসকষ্ট জনিত রোগে ভুগছিলেন। রেবেকা মমিন ২০০৮ সালে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে প্রথম বার এমপি নির্বাচিত হন। পরে তিনি ২০১৪ ও ১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় এমপি নির্বাচিত হন। উনার বাড়ি নেত্রকোণার মোহনগঞ্জ পৌর শহরের কাজিহাটি এলাকায়। মৃত্যুকালে তিনি এক মেয়ে ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

রেবেকা মমিন সাবেক সংসদ সদস্য ও প্রয়াত খাদ্যমন্ত্রী আবদুল মমিনের স্ত্রী। তার প্রথম জানাজা ঢাকা ধানমন্ডি তিন নাম্বার রোডের বায়তুল আমান জামে মসজিদে অনুষ্ঠিত হয়। মোহনগঞ্জ পৌর শহরের কাজিহাটি নিজ বাড়িতে বিকাল ৬টায় দ্বিতীয় জানাযা শেষে পারিবারিক গোরস্থানে স্বামীর কবরের পাশে তাকে দাফন করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।