ঢাকাবুধবার , ২০ সেপ্টেম্বর ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

সরকারি সেবা প্রাপ্তিতে করণীয় বিষয়ে গাইবান্ধায় সাঁওতাল যুবদের সাথে মতবিনিময়

গাইবান্ধা প্রতিনিধি:উজ্জ্বল সরকার
সেপ্টেম্বর ২০, ২০২৩ ১১:১৬ অপরাহ্ণ
Link Copied!

 

গাইবান্ধা প্রতিনিধি:উজ্জ্বল সরকার

সাঁওতালসহ প্রানিত্মক জনগোষ্ঠির সরকারি সেবা প্রাপ্তিতে করণীয় শীর্ষক এক মতবিনিময় সভা গাইবান্ধার গোবিন্দগঞ্জে অনুষ্ঠিত হয়েছে। নাগরিক সংগঠন জনউদ্যোগ গাইবান্ধা জেলা কমিটির উদ্যোগে সাঁওতাল যুব নারী-পুরম্নষদের সাথে এ মতবিনিময় গতকাল বুধবার অনুষ্ঠিত হয়। গোবিন্দগঞ্জ উপজেলার কামদিয়া ইউনিয়নের ভুতগাড়ী মিশনে দিনব্যাপী এ মতবিনিময় সভায় জনউদ্যোগ যুব ফোরামের ৫০ জন তরম্নণ তরম্ননী অংশগ্রহণ করে।
মতবিনিময় সভায় সার্চ ইঞ্জিনের ব্যবহার, অ্যাপস ডাউনলোড ও ব্যবহার, অনলাইনে সরকারি সেবাপ্রাপ্তি সম্পর্কে বিসত্মারিত আলোচনা করা হয়।
সাঁওতাল যুবদের সাথে মতবিনিময় করেন, গোবিন্দগঞ্জ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সত্য রনজন সাহা। এসময় তিনি বলেন, ডিজিটাল জগতের বাসত্মবতায় এখন নতুন সম্ভাবনা নিয়ে উন্নত জাতিগঠনে স্মার্ট বাংলাদেশের স্বপ্নযাত্রা শুরম্ন হয়েছে। এজন্য আমাদেরকে স্মার্ট নাগরিক হতে হবে। এজন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে দক্ষতার বিকল্প নেই। এজন্য তথ্যপ্রযুক্তি ব্যবহারের টেকনিক, আইনকানুন, নীতিমালা সম্পর্কে জানতে হবে, সচেতন হতে হবে। ডিজিটাল ডিভাইস ব্যবহার করে বিভিন্ন সরকারি দফতরের সেবা গ্রহণে যুবদের অভ্যস’ হয়ে উঠতে হবে।
সমাজকর্মী রেবেকা কিস্কু’র সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে অবলম্বনের প্রকল্প সমন্বয়কারী মাহাবুব মুকুল, রেবেকা মুর্মু, মিখাইল, মারিয়া মুর্মুসহ সাঁওতাল যুব নারী-পুরম্নষরা বক্তব্য দেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।