ঢাকাশুক্রবার , ৭ জুলাই ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

সংবাদ সম্মেলনে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে, যুগ্ন আহ্বায়ক ফারুক হাসানকে

Link Copied!

সংবাদ সম্মেলনে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে, যুগ্ন আহ্বায়ক ফারুক হাসানকে

মোঃ আব্দুল জব্বার রানীশংকৈল ঠাকুরগাঁও প্রতিনিধি:

অদ্য ০৭/০৭/২৩ ইং তারিখে বেলা ১১ টায় নিজ ঠাকুরগাঁওকার্যালয়ে বাংলাদেশ বাংলাদেশ গণঅধিকার, ছাত্র যুব অধিকার পরিষদ এর ব্যানারে সংবাদ সম্মেলন করেন ছাত্র যুব গণঅধিকার পরিষদের ঠাকুরগাঁও জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান মো: মামুনুর রশিদ মামুন প্রতিষ্ঠাতা সভাপতি বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ঠাকুরগাঁও জেলা ও সহ সাংগঠনিক সম্পাদক কেন্দ্রীয় সংসদ তাতে বলা হয়

প্রিয় সাংবাদিক বন্ধুগণ,

আপনারা আজকে আমাদের ডাকা এই সংবাদসম্মেলনে উপস্থিত হওয়ায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

ইতোমধ্যে আপনারা অবগত হয়েছেন যে গতকাল, ঢাকা জাতীয় প্রেসক্লাবে গণঅধিকার পরিষদের ব্যানারে কিছু ভূঁইফোড় ও দলছুট ব্যক্তি একটি সংবাদসম্মেলন করেছে।সেই সংবাদসমম্মেলনে গণঅধিকার পরিষদের যুগ্মআহ্বাযক ফারুক হাসান লিখিত বক্তব্যে পাঠ করেন। ফারুক হাসান তার বক্তব্যে
এদেশের কোটি তারুণ্যের আইকন ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর ও গণঅধিকার পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রাশেদ খান এবং সংগঠন নিয়ে বেশ কিছু অসত্য,বানোয়াট কথা বলেন। মূলত নিজেদের অসৎ উদ্দেশ্য হাসিলে গোয়েন্দা সংস্থার পরামর্শে জাতীয় নির্বাচনের আগে তারা দল ভাঙার এ ষড়যন্ত্রে তারা লিপ্ত হয়েছে বলে আমাদের কাছে প্রতীয়মান হয়েছে।

বন্ধুগণ,এই কুখ্যাত ফারুক হাসানের কিছু অপকর্মে আপনাদের সামনে তুলে ধরতে চাই; ফারুক হাসান একজন অসৎ,লোভী ও চরিত্রহীন ব্যক্তি।
যার প্রমাণ ঐতিহাসিক কোটা সংস্কার আন্দোলনে সরকারের প্রতিনিধি দলের সাথে নুরুলহক নুরের নেতৃত্বে সচিবালয়ে আলোচনা করতে যাওয়া দুই নারী শিক্ষার্থীকে দফায় দফায় উত্যক্ত করণ ও এক পর্যায়ে তাদের সংগঠন ছেড়ে যাওয়া।এছাড়াও ছাত্র অধিকার পরিষদের একটি বিশ্ববিদ্যালয় শাখা ইউনিটের নারী সভাপতিসহ বিভিন্ন অঙ্গসংগঠন ও সহযোগী সংগঠনের অসংখ্য নারীকে তিনি উত্যক্ত ও যৌন নিপীড়ন করেন।
তারুণ্য নামে একটি ব্রান্ড খুলে ছাত্র,যুবসহ সংগঠনের অনেক নেতা-কর্মীর কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়।কোভিডের সময় পিপিই ব্যবসার কথা বলে বেশ কয়েকজন প্রবাসীর কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়। মাস্কের অর্ডার নিয়েও বিভিন্নজনের কাছ থেকে অর্থ আত্নসাৎ করেন।যা নিয়ে জাপান প্রবাসীসহ বেশ কয়েকজন প্রবাসী ও দেশীয় নেতৃবৃন্দ সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দের কাছে অভিযোগ দাখিল করেন।গোপালগঞ্জ জেলা ছাত্র অধিকার পরিষদের তৎকালীন সাধারণ সম্পাদক আরিফ বিল্লাহসহ কয়েকজন সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভ করেও এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে অর্থ ফেরত দাবি করে।

গত রমজান মাসে গরিব-দুঃখী মানুষের ইফতারের জন্য প্রবাসী অধিকার পরিষদ থেকে পাঠানো অর্থ আত্নসাৎ করেন।
গণঅধিকার আত্মপ্রকাশের পর পরই কেন্দ্রীয় ফান্ড থেকে প্রোগ্রাম করার কথা বলে ৫০,০০০ টাকা নিয়ে সেটাও আত্মসাৎ করেন।

এমনকি ৩/৪ বছরে তার পারিবারিক উন্নতির অবস্থার খোঁজ-খবর নিলেও বিষয় গুলোর সত্যতা পাওয়া যাবে।

পরিশেষে বলতে চাই, ২০১৮ সালের ঐতিহাসিক কোটা সংস্কার আন্দোলন,নিরাপদ সড়ক আন্দোলন ও ডাকসু নির্বাচনের বিজয়ের মধ্যে দিয়ে এদেশের কোটি তারুণ্য ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুলহক নুরের নেতৃত্বে যে পরিবর্তনের ইতিবাচক রাজনীতির স্বপ্ন দেখেছিলো ফারুক হাসান সে স্বপ্নের সাথে বেঈমানী ও প্রতারণা করেছেন।তাই আমরা ঠাকুরগাঁও ছাত্র,যুব,শ্রমিক,গণ অধিকার পরিষদ আজ থেকে তাকে ঠাকুরগাঁওয়ে অবাঞ্ছিত ঘোষণা করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,
নুরে আলম রুপম, সুমন সরকার, জীবন মাহমুদ, মো: কামরুজ্জামান, সবুজ আলী ইমরান প্রমুখ।

আরো উপস্থিত ছিলেন স্থানীয় নেতৃবৃন্দ ও সকল ইলেকট্রনিকস মাল্টিমিডিয়ার সাংবাদিকগণ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।