ঢাকাThursday , 22 June 2023
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অবৈধ বালু উত্তোলন
  4. অভিনন্দন
  5. অর্থনীতি
  6. আইন ও বিচার
  7. আক্রান্ত
  8. আটক
  9. আত্মহত্যা
  10. আনন্দ মিছিল
  11. আন্তর্জাতিক
  12. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  13. আবহাওয়া
  14. আর্থিক সহোযোগিতা
  15. আলোচনা সভা
আজকের সর্বশেষ সবখবর

হিলিতে ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হলো বাল্যবিবাহ

Link Copied!

হিলিতে ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হলো বাল্যবিবাহ

দিনাজপুর হাকিমপুর প্রতিনিধি
মোঃওয়াজ কুরনী

দিনাজপুরের হাকিমপুর হিলিতে গোপন সংবাদের ভিত্তিতে ১৩ বছর ১০ দিন বয়সের এক গ্রাম্য মেয়ের বাল্যবিবাহ বন্ধ করেছেন হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিত রায়।

উপজেলার আলিহাট ইউনিয়নের ইটায় গ্রামে ওই বাল্যবিবাহ বন্ধ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন, আলিহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান মন্ডল।

তিনি বলেন, আমার ইউনিয়নের ইটাই গ্রামের জনৈক এক ব্যক্তি তার অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিবাহের জন্য সব প্রস্তুতি সম্পূর্ণ করে ছিলেন। খবর পেয়ে উপজেলা ইউএনও উপস্থিত থেকে বাল্যবিবাহ বন্ধ ও মেয়ের বাবার জরিমানা প্রদান করেন।

ইউএনও অমিত রায় রাত নয়টায় প্রেস ব্রফিং এর মাধ্যমে গণমাধ্যম কর্মীদের নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি উপজেলার আলিহাট ইউনিয়নের ইটাই গ্রামের জনৈক এক ব্যক্তি তার ১৩ বছর ১০ দিন বয়সের মেয়েকে বাল্যবিবাহ দেওয়া হচ্ছে।

এরপর ঘটনাস্থলে মহিলাবিষয়ক কর্মকর্তা নিরঞ্জন কুমার, আলিহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান ও পুলিশ সদস্যদের সাথে নিয়ে ওই বাল্যবিবাহ বন্ধ করে দেওয়া হয়।

পরে মেয়ের পরিবারকে মৌখিক সতর্ক করে দেওয়া হয়। সেই সাথে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ অনুসারে বাল্যবিবাহ দেওয়ার প্রস্তুতি গ্রহণের জন্য মেয়ের বাবাকে ৫০০০ (পাঁচ হাজার) টাকা জরিমানা করা হয়েছে। বাল্যবিবাহ বন্ধে উপজেলা প্রশাসন বদ্ধপরিকর বলেন তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।