ঢাকাসোমবার , ২৬ জুন ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

হিলিতে কাঁচামরিচের কেজি ২০০ টাকা

Link Copied!

হিলিতে কাঁচামরিচের কেজি ২০০ টাকা

দিনাজপুর হাকিমপুর প্রতিনিধি
মোঃওয়াজ কুরনী

 

দিনাজপুরের হিলিতে এক সপ্তাহের ব্যবধানে কেজিপ্রতি ৬০ টাকা বেড়েছে কাঁচামরিচের দাম। তীব্র গরমের কারণে মরিচের ফুল নষ্ট হয়ে যাওয়ায় উৎপাদন কমেছে। সেই সঙ্গে সরবরাহ কমের অজুহাতে দিনাজপুরের হিলিতে এক সপ্তাহের ব্যবধানে কাঁচামরিচের দাম ৬০ টাকা বেড়ে ২০০ টাকায় পৌঁছেছে। এতে চরম বিপাকে পড়েছে সাধারণ ভোক্তারা।

রোববার (২৫ জুন) সকালে হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়। তবে তীব্র গরম আর বৃষ্টির কারণে মরিচ খেত নষ্ট হওয়ায় দাম বৃদ্ধি পেয়েছে। বাজারে সরবরাহ বৃদ্ধি পেলে আবারও দাম কমে যাবে বলেও জানান ব্যবসায়ীরা।

হিলি বাজারে কাঁচামরিচ কিনতে আসা আবদুল মোমিন বলেন, দেশের বাজারে প্রায় সব নিত্যপণ্যের দাম বেশি। ভারত থেকে পেঁয়াজ আমদানির কারণে কিছুটা কমেছে দাম। বর্তমানে প্রতিকেজি ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩০ টাকা কেজি দরে। তবে কাঁচামরিচের দাম হঠাৎ কেজিপ্রতি ৬০ থেকে ৮০ টাকা বৃদ্ধি পেয়ে বর্তমানে ২০০ টাকা দরে বিক্রি হচ্ছে।

হিলি বাজারের কাঁচামরিচ বিক্রেতা বিপ্লব শেখ বলেন, দেশের বিভিন্ন অঞ্চলে বন্যা এবং কিছু কিছু অঞ্চলে অতিরিক্ত খরার কারণে কাঁচামরিচের ফুল নষ্ট হয়ে গেছে। যার জন্য মোকামগুলোতে সরবরাহ কমে গেছে। আমরা বেশি দামে কিনে, বেশি দামে বিক্রি করছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।