ঢাকাMonday , 17 July 2023
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অবৈধ বালু উত্তোলন
  4. অভিনন্দন
  5. অর্থনীতি
  6. আইন ও বিচার
  7. আক্রান্ত
  8. আটক
  9. আত্মহত্যা
  10. আনন্দ মিছিল
  11. আন্তর্জাতিক
  12. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  13. আবহাওয়া
  14. আর্থিক সহোযোগিতা
  15. আলোচনা সভা
আজকের সর্বশেষ সবখবর

হিলিতে বেসরকারি স্কুল শিক্ষকদের ক্লাস বর্জনের সিদ্ধান্ত

Link Copied!

হিলিতে বেসরকারি স্কুল শিক্ষকদের ক্লাস বর্জনের সিদ্ধান্ত

দিনাজপুর হাকিমপুর প্রতিনিধি
মোঃওয়াজ কুরনী

কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক দিনাজপুরের হাকিমপুর হিলিতে চাকরি জাতীয়করণের দাবিতে মাধ্যমিক পর্যায়ের বেসরকারি স্কুল শিক্ষকগণ শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস বর্জনের সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

১৬ জুলাই, রবিবার এগারোটায় পৌর শহরের বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম মোস্তফা কামাল এর অফিস কক্ষে হাকিমপুর উপজেলা শিক্ষক সমিতির উদ্যোগে আলোচনা সভা ও আজ দুপুর থেকে শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণি ক্লাস বর্জনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আলোচনা সভায় বক্তব্য দেন, হাকিমপুর হিলি উপজেলা শিক্ষক সমিতির নেতা, প্রধান শিক্ষক তোফাজ্জল হোসেন, আব্দুল কুদ্দুস, মোশাররফ হোসেন, সেলিম রেজা, আতিয়ার রহমান, লায়লা আরজুমান, জাহাঙ্গীর আলম, রতন চন্দ্র সুবীর চন্দ্র, দিলজার রহমান, এনামুল হক, আব্দুল হাদিসহ আরও অনেকে।

সভায় শিক্ষক নেতারা বলেন, দেশে যত শিক্ষার্থী পড়াশুনা করে, তার বেশিরভাগ বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসায় পড়েন। কিন্তু সেই বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরাই অবহেলিত। তাই অতিদ্রুত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করণ করতে হবে। যদি এই দাবি মানা না হয় আগামীতে কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক লাগাতার কর্মসূচির পালনের হুঁশিয়ারি দেন শিক্ষকরা।

উপজেলা শিক্ষক সমিতির নেতা গোলাম মোস্তফা কামাল ও তোফাজ্জল হোসেন বলেন, আমাদের হাকিমপুর উপজেলার ১৮টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল) এর প্রধান শিক্ষকগণ আজকের আলোচনা সভায় অংশ গ্রহণ করেন। আলোচনা সভা শেষে দাবি আদায় না হওয়া পর্যন্ত আজ ১৬ জুলাই রবিবার দুপুর থেকে প্রতিষ্ঠানে শ্রেণি ক্লাস বর্জনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এছাড়াও উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল) থেকে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক দুই জন করে আগামীকাল ঢাকার কেন্দ্রীয় কর্মসূচিতে অংশ গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।