ঢাকামঙ্গলবার , ১৩ জুন ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

হিলিতে ৪০ টাকায় আটকে গেছে ভারতীয় পেঁয়াজের দাম

Link Copied!

হিলিতে ৪০ টাকায় আটকে গেছে ভারতীয় পেঁয়াজের দাম

দিনাজপুর হাকিমপুর প্রতিনিধি
মোঃওয়াজ কুরনী

দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর দিনাজপুরের হিলিতে কমেছে পেঁয়াজের দাম। মঙ্গলবার (১৩ জুন) হিলি স্থলবন্দরে ভারতীয় প্রতি কেজি পেঁয়াজ পাইকারি বাজারে বিক্রয় হয়েছে ৩০ থেকে ৩৮ টাকায়। আর খুচরা বাজারে বিক্রয় হচ্ছে ৩৫ টাকা থেকে ৪০ টাকায়। তবে ব্যবসায়ীরা বলছেন,আমদানি বৃদ্ধি পেলে পেঁয়াজের দাম কমে ২৫ থেকে ৩০ টাকায় ভারতীয় পেঁয়াজ বাজারে পাওয়া যাবে। এদিকে ভারতীয় পেঁয়াজের দাপটে বাজার থেকে দেশীয় পেঁয়াজ উধাও।
হিলি স্থলবন্দর সূত্রে জানা যায়,দীর্ঘ ২ মাস ২০ দিন বন্ধ থাকার পর গত সোমবার (৫ জুন) থেকে হিলি স্থলবন্দর দিয়ে ভারতীয় পেঁয়াজ আসছে দেশে। দেশের কৃষকের কথা চিন্তা করে গত ১৬ মার্চ থেকে এই বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি বন্ধ হয়ে যায়। সরকার পেঁয়াজ আমদানির অনুমতি দেওয়ায় ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে।প্রথম দিন সোমবার ৩ ট্রাক ২য় দিন মঙ্গলবার ৪২ ট্রাক এবং ৩য় দিন বুধবার ১৩ ট্রাক ৪ র্থ দিন বৃহস্পতিবার ১৪ ট্রাক,শনিবার ৫ম দিন ৪৯ ট্্রাক রোববার ৬ ষ্ঠ দিন ৩৫ ট্রাকে মোট ১৫৬ ট্রাকে পেঁয়াজ আমদানি করা হয়েছে ৩ হাজার ৯৯৮ মেট্রিক টন।

হিলি বাজারের খুচরা ব্যবসায়ীরা জানান,ঈদুল আযহা আসার আগে আমদানি বৃদ্ধি পেলে ২৫ থেকে ৩০ টাকায় ভারতীয় পেঁয়াজ বাজারে পাওয়া যাবে। ভারতীয় পেঁয়াজের কারণে দেশীয় পেঁয়াজের চাহিদা কমেছে। তবে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক হয়ে আসছে। আজ মঙ্গলবার একটু খারাপ ধরনের ইন্দু পেঁয়াজ ৩৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ভালো মানের নাসিক পেঁয়াজ ৪০ টাকা কেজি দরে বিক্রয় হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।